default-image

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডের কুনতং অ্যাপারেলস লিমিটেডের (ফ্যাশন সিটি) শ্রমিক-কর্মচারীদের পাওনা অবিলম্বে পরিশোধের দাবিতে গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ হয়েছে। আজ বুধবার বেলা ১১টার দিকে নগরের চাষাঢ়ায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে শ্রমিকনেতারা বলেন, আদমজী ইপিজেডের কুনতং অ্যাপারেলস লিমিটেড (ফ্যাশন সিটি) গত জানুয়ারি থেকে বন্ধ ঘোষণা করা হয়েছে। এর আগে গত ১১ সেপ্টেম্বর থেকে লে-অফ করে ৪ মাস শ্রমিকদের লে-অফের টাকা মোট মজুরির এক-চতুর্থাংশ দেওয়া হয়। এতে শ্রমিকেরা পরিবার-পরিজন নিয়ে অনাহারে-অর্ধাহারে মানবেতর জীবন যাপন করেছেন।

বক্তারা বলেন, মালিক বেআইনিভাবে জানুয়ারির শেষ সপ্তাহে ব্যাকডেটে ১ জানুয়ারি দেখিয়ে কারখানা বন্ধ ঘোষণা করেছেন।

বক্তারা বলেন, মালিক বেআইনিভাবে জানুয়ারির শেষ সপ্তাহে ব্যাকডেটে ১ জানুয়ারি দেখিয়ে কারখানা বন্ধ ঘোষণা করেছেন। শ্রমিকদের আইনানুগ প্রাপ্য পাওনা কবে পরিশোধ করা হবে, তা বলা হয়নি। মালিকের এমন কাজে শ্রমিকেরা আশঙ্কা করছেন, তাঁদের পাওনা থেকে বঞ্চিত করার জন্যই মালিক এই চক্রান্তের পথ নিয়েছেন। শ্রমিকনেতারা অবিলম্বে শ্রমিকদের আইনানুগ পাওনা পরিশোধের দাবি করেন।

গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহসভাপতি হাসনাত কবীর, অর্থ সম্পাদক খোরশেদ আলম, সিদ্ধিরগঞ্জ থানার সাধারণ সম্পাদক রুহুল আমিন, কাঁচপুর শাখার সহসভাপতি আনোয়ার হোসেন, ফতুল্লা থানার সাধারণ সম্পাদক মোহসিন মিয়া, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্টের পাগলা শিল্পাঞ্চল শাখার সাধারণ সম্পাদক গোলাম রব্বানী, কারখানার শ্রমিক রমজান আলী, সীমা আক্তার, তহুরা বেগম, রুবিনা আক্তার, জেসমিন আরা প্রমুখ।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন