default-image

নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করার দায়ে সিরাজগঞ্জ সদর ও উল্লাপাড়া পৌরসভার তিনজন কাউন্সিলর প্রার্থীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে একজনকে গতকাল সোমবার এবং অন্য দুজনকে গত রোববার রাতে জরিমানা করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গতকাল রাতে সিরাজগঞ্জ পৌরসভার মুজিব সড়কসংলগ্ন এলাকায় ৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীর পক্ষে নির্ধারিত সময় রাত আটটার পর মাইকিং করা হচ্ছিল। রাত আটটার পর মাইক কিংবা সাউন্ড সিস্টেমে প্রচার-প্রচারণা চালানো নিষিদ্ধ। প্রার্থী খাজা বিপুলকে পৌরসভা (নির্বাচন আচরণ) বিধিমালা ২০১৫ লঙ্ঘনের দায়ে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রহমতউল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন সদর থানার পুলিশ সদস্য ও উপজেলা ভূমি কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা।

অন্যদিকে, রোববার রাতে উল্লাপাড়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী মনোয়ার হোসেন ও ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদপ্রার্থী জানে আলমের পক্ষে নির্ধারিত সময়ের পর মাইকিং করে প্রচারণা চালানো হয়। ১০ হাজার করে ২০ হাজার টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমাণ আদালত। ওই দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উল্লাপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাহিদ হাসান খান।

আজ মঙ্গলবার সকালে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ রহমতউল্লাহ প্রথম আলোকে বলেন, অভিযান অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন