default-image

সিরাজগঞ্জ ২৫০ শয্যা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে মাহিম নামের ২৩ দিন বয়সী একটি নবজাতক চুরি হয়েছে। আজ মঙ্গলবার বেলা আড়াইটার দিকে হাসপাতালটির শিশু বিভাগ থেকে নবজাতকটি চুরি হয়ে যায়। শিশুটি জেলার উল্লাপাড়া ভাদালিয়া কান্দি গ্রামের চয়ন ইসলাম ও মঞ্জুয়ারা খাতুন দম্পতির সন্তান।

হাসপাতালের শিশু বিভাগ সূত্রে জানা গেছে, তিন দিন আগে সিরাজগঞ্জের উল্লাপাড়া থেকে নবজাতকটিকে চিকিৎসার জন্য হাসপাতালের শিশু বিভাগে ভর্তি করা হয়। আজ দুপুরে হাসপাতালের শিশু বিভাগে কোনো এক নারীর কাছে নবজাতকটিকে রেখে তার মা কাপড় শুকাতে হাসপাতালের ছাদে গেলে ওই নারী নবজাতকটিকে নিয়ে পালিয়ে যান। নবজাতকটি নিওনেটাল সেপসিস রোগে ভুগছিল।

বিশ্বাস করে বাচ্চাকে ওই মহিলার কাছে অল্প সময়ের জন্য রেখে গেছি। এসে দেখি কেউ নেই।
মঞ্জুয়ারা খাতুন, নবজাতকটির মা

নবজাতকটির মা মঞ্জুয়ারা কান্নাজড়িত কণ্ঠে প্রথম আলোকে বলেন, ‘বিশ্বাস করে বাচ্চাকে ওই মহিলার কাছে অল্প সময়ের জন্য রেখে গেছি। এসে দেখি কেউ নেই।’

বিষয়টি নিশ্চিত করে হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ফরিদুল ইসলাম প্রথম আলোকে জানান, বিষয়টি পুলিশকে অবগত করা হয়েছ। হাসপাতালের সিসিটিভি ভিডিও ফুটেজ দেখে তাঁরা শিশুটিকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। অন্যদিনের চেয়ে আজ শিশু বিভাগে রোগীর সংখ্যা অনেক বেশি ছিল। একই সঙ্গে ওই মায়ের সঙ্গে কোনো স্বজন ছিল না বলেও জানান তিনি।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, ‘হাসপাতাল কর্তৃপক্ষ এখনো থানায় লিখিত অভিযোগ দেয়নি। তবে মৌখিকভাবে জেনেই আমরা শিশুটি উদ্ধারের জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছি।’

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন