বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গত ২৪ ঘণ্টায় বিভাগে নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলার সর্বোচ্চ ৯ জন ও মৌলভীবাজারে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। তবে এদিন সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলায় কারও করোনা শনাক্ত হয়নি। বিভাগে মোট শনাক্ত ব্যক্তিদের মধ্যে সিলেট জেলার সর্বোচ্চ ৩৩ হাজার ৬৪৫ জন, সুনামগঞ্জের ৬ হাজার ২৪০, হবিগঞ্জের ৬ হাজার ৬৩৩ ও মৌলভীবাজারের ৮ হাজার ১০৮ জন রয়েছেন।

​​এদিকে বিভাগে এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ১৬৪ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৯৭২ জন মারা গেছেন। এ ছাড়া সুনামগঞ্জে ৭২, হবিগঞ্জে ৪৮ ও মৌলভীবাজারের ৭২ জন মারা গেছেন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত জুনের শেষ দিকে বিভাগে করোনার সংক্রমণ বাড়তে শুরু করে। সে সময় দৈনিক শনাক্তের হার ৩০ ওপরে ছিল। এরপর জুলাই ও আগস্টে সে‌টি ৪০ শতাংশে পৌঁছায়। এর আগে গত ফেব্রুয়া‌রিতে শনাক্তের হার ১ থেকে ৩–এর ঘরে নেমে গিয়ে‌ছিল। এরপর সেপ্টেম্বরের শুরু থেকে শনাক্তের হার কমতে শুরু করে। চল‌তি মাসে বিভাগে আক্রান্তের হার ১ থেকে ২–এর ঘরে ওঠানামা করছে।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় জানান, শনাক্তের হার কম থাকলেও করোনা রোধে সবাইকে সচেতন থাকার পাশাপাশি স্বাস্থ্যবিধি ও সামা‌জিক দূরত্ব মেনে চলতে হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন