default-image

সিলেটে গত বৃহস্পতিবার যুক্তরাজ্য থেকে আসা ১৪৭ জনের মধ্যে ৩৫ জন একটি হোটেলে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে ছি‌লেন। এর মধ্যে ৯ জন ছিলেন একই প‌রিবারের। নিয়মানুযায়ী তাঁদের সাত দিন বাধ্যতামূলক কোয়ারে‌ন্টিনে থাকার কথা। তবে কোয়ারে‌ন্টিন শেষ করার আগে রোববার তাঁদের পাওয়া যা‌চ্ছিল না। পরে তাঁদের খুঁজে বের করেছে পু‌লিশ। রাত আটটার দিকে তাঁদের ওই হোটেলে ফিরিয়ে এনেছে পুলিশ।

এ ঘটনায় ওই হোটেলে দা‌য়িত্বরত চার পু‌লিশ সদস্য এবং হোটেল কর্তৃপক্ষের দা‌য়িত্বে অবহেলা রয়েছে কি না, সে বিষয়টি খ‌তিয়ে দেখছে পু‌লিশ।

সিলেট মহানগর পুলিশ সূত্রে জানা গেছে, একই পরিবারের ৯ সদস্য গত বৃহস্প‌তিবার যুক্তরাজ্য থেকে সিলেটে আসেন। এরপর থেকে তাঁরা সিলেট নগরের আম্বরখানা এলাকার হোটেল ব্রিটা‌নিয়ায় বাধ্যতামূলক কোয়ারে‌ন্টিনে ছিলেন। তবে কোয়ারে‌ন্টিন শেষ করার আগেই রোববার বেলা দুইটার পর থেকে হোটেলের নির্ধা‌রিত কক্ষে পাওয়া যাচ্ছিল না। বিষয়‌টি জানাজা‌নি হওয়ার পর সিলেটের জ‌কিগঞ্জের গ্রামের বা‌ড়িতে তাঁদের সন্ধান পায় পু‌লিশ।

সিলেট মহানগর পু‌লিশের অতিরিক্ত উপপু‌লিশ ক‌মিশনার (গণমাধ্যম) আশরাফ উল্যাহ বলেন, বাধ্যতামূলক কোয়ারে‌ন্টিন থেকে কাউকে কিছু না বলেই একই প‌রিবারের ৯ সদস্য গ্রামের বা‌ড়িতে চলে গিয়ে‌ছিলেন। হোটেলের সি‌সিটিভি ক্যামেরা পর্যবেক্ষণ করে দেখা গেছে ওই প‌রিবারের সদস্যরা বেলা দুইটার দিকে হোটেল থেকে বে‌রিয়ে যান। পরে বিষয়‌টি জানাজা‌নি হওয়ার পর জ‌কিগঞ্জে তাঁদের খোঁজ পাওয়া গেছে। তাঁদের সিলেটে নিয়ে আসা হয়েছে।

আশরাফ উল্যাহ আরও বলেন, ওই হোটেলে তিন নারী পু‌লিশ সদস্য ও এক পুরুষ সহকারী উপপরিদর্শক (এএসআই) দা‌য়িত্ব পালন কর‌ছিলেন। এ ছাড়া হোটেল কর্তৃপক্ষও নজরদা‌রি কর‌ছিলেন। এরপরও তাঁরা কীভাবে সেখান থেকে বের হয়ে এলেন, সে বিষয়‌টি খ‌তি‌য়ে দেখা হ‌চ্ছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন