default-image

সিলেটে করোনা সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে চলেছে। তিন মাসের (জানুয়ারি থেকে মার্চ) মধ্যে আজ সোমবার সর্বোচ্চ ৮৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর আগে গত তিন মাসে ২৩ মার্চ সর্বোচ্চ শনাক্ত ৮১ জনের করোনা শনাক্ত হয়।

আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লেও কমেছে সুস্থতার সংখ্যা। পরীক্ষাগারগুলোতে বাড়ছে করোনা পরীক্ষার চাপ। সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সিলেটের স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, বর্তমানে সিলেটের একটি বেসরকারি ও তিনটি সরকারি প্রতিষ্ঠানে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। আজ জেলায় ৮৬ জন শনাক্ত নিয়ে জেলায় করোনায় সংক্রমিত মানুষের সংখ্যা বেড়ে ১০ হাজার ৬১১ জনে পৌঁছেছে। জেলায় আজ সকাল ৮টা পর্যন্ত করোনা সংক্রমিত হয়ে মারা গেছেন ২১৮ জন।

করোনা পরীক্ষা ও শনাক্তের সঙ্গে করোনা চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতালে বাড়ছে আক্রান্ত ও উপসর্গ নিয়ে আসা রোগীর সংখ্যা। শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক চিকিৎসা কর্মকর্তা চয়ন রায় বলেন, প্রায় তিন সপ্তাহ ধরে করোনা শনাক্ত হওয়া ও উপসর্গ নিয়ে আসা রোগীর সংখ্যা বেড়েছে। করোনার সংক্রমণ শনাক্তের পাশাপাশি উপসর্গ নিয়ে অনেকেই ভর্তি হচ্ছেন।

সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল বলেন, করোনা সংক্রমণ রোধ করতে জনসাধারণের স্বাস্থ্যবিধি অনুসরণ এবং মাস্ক ব্যবহারের বিকল্প নেই। তিনি জনসমাগমস্থল পরিহার করার আহ্বান জানান।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন