বিজ্ঞাপন

এদিকে সিলেটের বন্দরবাজার কুদরত উল্লাহ জামে মসজিদে ঈদের তিনটি জামাত অনুষ্ঠিত হবে। ঈদের দিন সকাল সাড়ে সাতটায় অনুষ্ঠিত হবে প্রথম জামাত, পরে সকাল সাড়ে আটটা ও সাড়ে নয়টায় দ্বিতীয় ও তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে। অন্যদিকে সকাল সাড়ে আটটায় বন্দরবাজার কালেক্টরেট জামে মসজিদে ঈদের একটি জামাত অনুষ্ঠিত হবে। আম্বরখানা জামে মসজিদে ঈদের দুটি জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে সাতটা ও সাড়ে আটটায়।

সিলেট মহানগর পুলিশ সূত্রে জানা গেছে, সিলেট মহানগর পুলিশের ছয়টি থানা এলাকার প্রায় ১ হাজার ১০০ মসজিদে এবার ঈদের জামাত অনুষ্ঠিত হবে। তবে খোলা স্থানে কিংবা ঈদগাহে কোনো ঈদের জামাত অনুষ্ঠিত হবে না।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) বি এম আশরাফ উল্যাহ বলেন, করোনার সংক্রমণ বৃদ্ধির কারণে ঈদের জামাত ঈদগাহ কিংবা খোলা মাঠে হচ্ছে না। মসজিদগুলোতে ঈদের নামাজে সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সবাইকে আহ্বান করা হয়েছে। নামাজ চলাকালে সব মসজিদে নিরাপত্তার জন্য পুলিশ সদস্য মোতায়েন এবং স্বাস্থ্যবিধি মেনা চলার বিষয়টি নজর রাখা হবে।

তিনি বলেন, সেই সঙ্গে ঈদের ছুটিতে বিভিন্ন অফিস–আদালত কিংবা ব্যাংকসহ বাড়তি নিরাপত্তার নিশ্চিত করতে মহানগর পুলিশ তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করবে। এর মধ্যে থানা–পুলিশের পাশাপাশি টহল দল এবং সাদাপোশাকে নিরাপত্তা নিশ্চিত করা হবে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন