সিলেটে বেশি দামে ফল বিক্রি করায় দুই দোকানিকে জরিমানা

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট জেলা কার্যালয় আজ বুধবার বেলা ১১টা থেকে দেড়টা পর্যন্ত দক্ষিণ সুরমার কদমতলী ফলের আড়তে অভিযান চালিয়েছে
ছবি: প্রথম আলো

অতিরিক্ত দামে ফল বিক্রি ও দোকানে মূল্যতালিকা না রাখায় সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার কদমতলী ফলের আড়তে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ বুধবার বেলা ১১টা থেকে দেড়টা পর্যন্ত পরিচালিত অভিযানে ৫টি দোকানের মালিককে সাড়ে ১২ হাজার টাকা জরিমানা করা হয়। এর মধ্যে অতিরিক্ত দামে ফল বিক্রি করায় ২ দোকানিকে ৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, অধিদপ্তরের সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে অতিরিক্ত দামে খেজুর ও আপেল বিক্রি করায় ইত্যাদি ফলভান্ডারকে ৪ হাজার টাকা, অতিরিক্ত দামে তরমুজ বিক্রি করায় বাসিত মিয়া ফলের দোকানকে ৫০০ টাকা, মূল্যতালিকা না রাখায় ও পচা খেজুর বিক্রি করায় তানিসা এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এ ছাড়া মূল্যতালিকা না রাখায় মেসার্স হুসেন এন্টারপ্রাইজকে ৩ হাজার টাকা ও হিমু অ্যান্ড ঈশা ফলভান্ডারকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা সহযোগিতা করেন।

সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম প্রথম আলোকে বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান নিয়মিত পরিচালিত হচ্ছে। ভবিষ্যতেও তা অব্যাহত থাকবে।