default-image

সিলেটে ভারতফেরত ছয়জনকে এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। তাঁদের হাসপাতালেই কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায়।

গতকাল সোমবার বিকেলের দিকে তাঁরা ভারত থেকে দেশে ফেরেন। পরে তাঁদের কোয়ারেন্টিন নিশ্চিত করতে এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।

হাসপাতাল সূত্রে জানা গেছে, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে ভারতফেরত ছয়জনকে হাসপাতালে রাখা হয়েছে। তাঁরা বিভিন্ন সময় বাংলাদেশ থেকে ভারতে চিকিৎসার জন্য গিয়েছিলেন। পরে তাঁরা গতকাল সিলেটের বিভিন্ন স্থলবন্দর হয়ে দেশে ফেরেন। তাঁদের রোগের ধরন অনুযায়ী হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। পাশপাশি হাসপাতালে তাঁদের ১৪ দিনের কোয়ারেন্টিন নিশ্চিত করা হবে।

বিজ্ঞাপন

সূত্র জানায়, সম্প্রতি ভারতে করোনভাইরাসের প্রভাব বৃদ্ধির পর সরকারিভাবে ভারতফেরত সবাইকে ১৪ দিন বাধ্যতামূলক কোয়ারেন্টিনে রাখার নির্দেশনা দেওয়া হয়। এরই অংশ হিসেবে সোমবার ভারতফেরত ছয়জনকে হাসপাতালে চিকিৎসার পাশাপাশি কোয়ারেন্টিন নিশ্চিত করতে ভর্তি করা হয়েছে।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী ভারতফেরত ছয়জনকে হাসপাতালে চিকিৎসার পাশপাশি বাধ্যতামূলক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তাঁরা প্রত্যেকেই করোনা ‘নেগেটিভ’ সনদ নিয়ে এসেছেন। এরপরও তাঁদের করোনার নমুনা সংগ্রহ করে পরীক্ষাগারে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। বুধবার তাঁদের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে বলে জানিয়েছেন তিনি।

হিমাংশু লাল রায় আরও জানান, ভারতফেরত ওই ছয়জন চিকিৎসার জন্য গিয়েছিলেন। এ জন্যই তাঁদের হাসপাতালে পরবর্তী চিকিৎসার পাশাপাশি কোয়ারেন্টিন নিশ্চিত করতে রাখা হয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন