default-image

সিলেটে মুঠোফোনে খুদে বার্তা (এসএমএস) ছাড়া করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে না। আজ বুধবার থেকে টিকা গ্রহণকারীদের মুঠোফোনে খুদে বার্তা এবং আগে নেওয়া টিকা কার্ড সঙ্গে নিয়ে টিকা কেন্দ্রে যেতে হবে। এরপরই টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে বলে সিলেট সিটি করপোরেশনের জরুরি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গতকাল মঙ্গলবার রাতে সিলেট সিটি করপোরেশনের গণমাধ্যম শাখা থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে জানানো হয়, টিকার জন্য রেজিস্ট্রেশন করা মুঠোফোন নম্বরে কোভিড-১৯ টিকার দ্বিতীয় ডোজ গ্রহণের বার্তা ছাড়া কাউকে টিকা দেওয়া হবে না। প্রথম ডোজ নেওয়ার আট সপ্তাহ পূর্ণ হলেও মুঠোফোনে বার্তা না এলে কয়েক দিন অপেক্ষা করার পরামর্শ দেওয়া হয়েছে। তবে প্রথম ডোজ টিকা গ্রহণকারীদের আট সপ্তাহ পূর্ণ হওয়ার পর কয়েক দিন অতিবাহিত হওয়ার পরও মুঠোফোনে খুদে বার্তা না এলে সিলেট সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগে যোগাযোগ করতে বলা হয়েছে। এ ছাড়া টিকাকেন্দ্রে টিকা গ্রহণকারীদের সরকার নির্ধারিত স্বাস্থ্যবিধি অনুসরণ ও মাস্ক ব্যবহারের অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, করোনা টিকার প্রথম ডোজ নেওয়ার পর দ্বিতীয় ডোজের জন্য যাঁদের মুঠোফোনে টিকা গ্রহণের জন্য বার্তা আসবে, তাঁরাই রেজিস্ট্রেশন কার্ডসহ নির্ধারিত কেন্দ্রে গিয়ে টিকা গ্রহণ করতে পারবেন। সেই সঙ্গে পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত করোনার প্রথম ডোজের টিকা কার্যক্রম বন্ধ থাকবে।

সিলেট সিটি করপোরেশনের স্বাস্থ্য বিভাগের মাধ্যমে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট পুলিশ লাইনসের বিভাগীয় পুলিশ হাসপাতালে করোনার টিকা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন