নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে সিলেট নগরে বিক্ষোভ চলাকালে জামায়াত-শিবিরের ১৪ নেতা–কর্মীকে আটক করেছে পুলিশ। এ সময় শিবির নেতা-কর্মীদের মোটরসাইকেল জব্দ করে পুলিশ। আজ শনিবার নগরের নয়াসড়ক এলাকায়
নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে সিলেট নগরে বিক্ষোভ চলাকালে জামায়াত-শিবিরের ১৪ নেতা–কর্মীকে আটক করেছে পুলিশ। এ সময় শিবির নেতা-কর্মীদের মোটরসাইকেল জব্দ করে পুলিশ। আজ শনিবার নগরের নয়াসড়ক এলাকায়প্রথম আলো

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরবিরোধী বিক্ষোভ মিছিল থেকে জামায়াত-শিবিরের ১৪ কর্মীকে আটক করেছে পুলিশ। আজ শনিবার দুপুরে নগরীর নয়া সড়ক এলাকা থেকে ১৪ জনকে আটক করেছে। পুলিশ বলছে, নাশকতার অভিযোগে ১৪ জনকে আটক করা হয়। এ সময় তাঁদের ব্যবহৃত ১৫টি মোটরসাইকেল জব্দ করা হয়।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বেলা ১টার দিকে নয়া সড়ক মোড়ের দিকে মিছিল বের হয়। এ সময় সেখানে একদল পুলিশের অবস্থান ছিল। মিছিল দেখে পুলিশ ধাওয়া করে। এ সময় মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে পড়লে পুলিশ ১৪ জনকে আটক করে।

এ সময় ১৫টি মোটরসাইকেল জব্দ করা হয়।

জামায়াতের প্রচার বিভাগ থেকে জানানো হয়, ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় মোদিবিরোধী কর্মসূচিতে পুলিশের হামলা ও নিহত হওয়ার ঘটনার প্রতিবাদ এবং মোদির ঢাকা সফরবিরোধী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর মদিনা মার্কেট, বন্দরবাজার ও নয়া সড়ক এলাকায় মহানগর জামায়াত বিক্ষোভ মিছিল করে। এর মধ্যে বেলা ১টার দিকে নয়া সড়ক এলাকায় মিছিল শুরুর সময় পুলিশ ধাওয়া করে ঘটনাস্থল থেকে ১৪ জনকে আটক করে নিয়ে যায়।

default-image

যোগাযোগ করলে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) বি এম আশরাফ উল্যাহ বিষয়টি প্রথম আলোকে নিশ্চিত করে বলেন, জামায়াত-শিবিরের মিছিল থেকে ১৪ জন আটক ও ১৫টি মোটরসাইকেল জব্দ করা হয়। আটক ব্যক্তিদের সিলেট কোতোয়ালি থানায় নেওয়া হয়েছে। তাঁদের বিরুদ্ধে নাশকতা সৃষ্টির অভিযোগে মামলা করা হবে।

বিজ্ঞাপন

এ ঘটনার পরই নগরের বন্দরবাজার পয়েন্ট থেকে মোদিবিরোধী বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল। বেলা দুইটায় স্বেচ্ছাসেবক দলের মিছিল নিয়ে নগরের চৌহাট্টায় যায়। এ সময় জিন্দাবাজার এলাকায় অবস্থান নিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে। পরে চৌহাট্টায় গিয়ে মিছিল শেষ হয়।

default-image

এদিকে আইনশৃঙ্খলা পরিস্থিতির নজরদারিতে সিলেট মহানগরীর ছয়টি থানায় নির্বাহী ম্যাজিস্ট্রেট নিযুক্ত করা হয়েছে। আজ দুপুরে মহানগর পুলিশ সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে এ তথ্য জানিয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মহানগর পুলিশের ছয়টি থানায় শনি থেকে রোববার ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দায়িত্ব পালন করবেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন