default-image

সিলেটে সর্বাত্মক লকডাউনের এক সপ্তাহে ৩৫০টি যানবাহনের বিরুদ্ধে মামলা হয়েছে। সে সঙ্গে জব্দ করা হয়েছে ৪২০টি যানবাহন। লকডাউন বাস্তবায়নে সিলেট মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ ও থানা–পুলিশের যৌথ অভিযানে এসব যানবাহনের বিরুদ্ধে মামলা হয়। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) বি এম আশরাফ উল্যাহ প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সিলেট মহানগর পুলিশ সূত্রে জানা গেছে, করোনার সংক্রমণ বৃদ্ধির পর ৫ এপ্রিল থেকে সারা দেশে লকডাউন শুরু হয়। পরবর্তীকালে ১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউন ঘোষণা করা হয়। সিলেট মহানগর পুলিশ লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থান নেয়। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়ে আসছে। এর মাধ্যমে ১৪ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহে কোতোয়ালি থানা এলাকায় ১৮৭ জনের বিরুদ্ধে মামলা করে ১ লাখ ৪৫ হাজার টাকা, দক্ষিণ সুরমা থানা এলাকায় ১১টি মামলায় ৮ হাজার টাকা, শাহপরাণ থানা এলাকায় ২ হাজার ৬০০ টাকা, মোগলাবাজার থানায় সাড়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার বি এম আশরাফ উল্যাহ বলেন, লকডাউন কার্যকর করতে পুলিশ তৎপর রয়েছে। লকডাউনে সিলেট মহানগর এলাকায় নির্দেশনা অমান্য করায় ও যানবাহনের নির্দিষ্ট কাগজপত্র না থাকায় ৩৫০টি যানবাহের বিরুদ্ধে মামলা এবং ৪২০টি যানবাহন রেকার করা হয়েছে। এসব যানবাহনের মধ্যে মোটরসাইকেল, প্রাইভেট কার, সিএনজিচালিত অটোরিকশাসহ অন্যান্য যানবাহন রয়েছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন