default-image

সিলেটে করোনাভাইরাসে শনাক্ত রোগীর সংখ্যা বাড়ছে। গত তিন মাসের (জানুয়ারি থেকে মার্চ) মধ্যে আজ সোমবার সর্বোচ্চ ৬২ জনের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার তিন মাসের মধ্যে সর্বোচ্চ ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছিল।

এদিকে পরীক্ষাগারগুলোতে বাড়ছে করোনা পরীক্ষার চাপ। সিলেটের চারটি করোনা পরীক্ষাগারে গতকাল রোববার পরীক্ষা করা হয়েছে ৭৭৩ জনের নমুনা। এর মধ্যে ৬২ জনের করোনা শনাক্ত হওয়ার প্রতিবেদন এসেছে। সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সিলেটের স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সিলেটে ক্রমেই সংক্রমণের সংখ্যা বাড়ছে। সে সঙ্গে করোনার পরীক্ষাগারগুলোতে বাড়ছে করোনা পরীক্ষার চাপ। বর্তমানে সিলেটের একটি বেসরকারি ও তিনটি সরকারি প্রতিষ্ঠানে করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে গতকাল রোববার ৭৭৩ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে তিন মাসের মধ্যে সর্বোচ্চ ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১০ হাজার ২০৮ জনে পৌঁছেছে। এ ছাড়া গতকাল সকাল আটটার পর ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন একজন। এ নিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা ২১৮ জন।

সিলেট স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান বলেন, সচেতনতা বাড়ানো না গেলে এবং মাস্ক ব্যবহার নিশ্চিত করতে না পারলে সংক্রমণের মাত্রা আরও বাড়তে পারে। এ জন্য এখন থেকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরা, বারবার হাত ধুয়ে জীবাণুমুক্ত করার মতো স্বাস্থ্যবিধিগুলো নিশ্চিত করতে হবে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন