সিলেট বিভাগে করোনা থেকে এক দিনে সর্বোচ্চ সুস্থ

সিলেট বিভাগে এক দিনে সর্বোচ্চসংখ্যক করোনা রোগী সুস্থ হয়েছেন। বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ সুস্থ হয়েছেন ৩১৬ জন।

একই সময়ে ১০১ জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। তবে কারও মৃত্যু হয়নি। বৃহস্পতিবার সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, এক দিনে রেকর্ডসংখ্যক সুস্থ হওয়া ব্যক্তির মধ্যে সিলেট জেলার ২৭০ জন, সুনামগঞ্জের ২৭, হবিগঞ্জের ৯ ও মৌলভীবাজারের ১০ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে কোভিড-১৯ থেকে সুস্থ হলেন ৫ হাজার ১৫৬ জন। এর আগে ১০ আগস্ট করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে এক দিনে সর্বোচ্চ সুস্থ হয়েছিলেন ১৮০ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান প্রথম আলোকে বলেন, চিকিৎসাব্যবস্থায় করোনাভাইরাস–সম্পর্কিত অভিজ্ঞতা বেড়েছে। পুরো বিশ্বে এখন করোনার নতুন নতুন দিক আবিষ্কার হচ্ছে। এ জন্য চিকিৎসা দিতে সুবিধা হচ্ছে। আগে অক্সিজেন সরবরাহ করার জন্য ভেন্টিলেটর ব্যবহার করা হতো, সেখানে এখন ‘হাইফ্লো অক্সিজেন’ সরবরাহের ব্যবস্থা করা হচ্ছে। করোনায় মৃত্যুর কারণ সম্পর্কে ধারণা নিয়ে চিকিৎসাব্যবস্থায় সেগুলোর প্রতিষেধক দেওয়া হচ্ছে। তবে আগে এই ভাইরাসের চিকিৎসাব্যবস্থা সম্পর্কে খুব বেশি জানা ছিল না। তিনি আরও বলেন, সিলেট বিভাগে এক দিনে রেকর্ডসংখ্যক সুস্থ হওয়া ব্যক্তির মধ্যে কয়েকজন আগে থেকেই সুস্থ ছিলেন। তাঁদের হিসাব ঈদসহ নানা কারণে ‘মিসিং’ হয়েছিল। সেগুলো বৃহস্পতিবারের হিসাবে সমন্বয় করা হয়।