default-image

সিলেট বিভাগে নতুন করে ৫৯ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড–১৯) শনাক্ত হয়েছে। বিভাগে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় তাঁদের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।


আক্রান্ত ব্যক্তিরা সিলেট, হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে মোট আক্রান্ত মানুষের সংখ্যা দাঁড়াল ৫ হাজার ৬৩২। বিভাগে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন দুজন। সুস্থ হয়েছেন ৬২ জন।

বিষয়টি প্রথম আল‌োকে‌ নিশ্চিত করেছেন বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে পরীক্ষায় সিলেটের ৪১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। অন্যদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাগারে সুনামগঞ্জ জেলার ১৬ জন, ঢাকার পরীক্ষাগার থেকে হবিগঞ্জ জেলার দুজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, এ পর্যন্ত বিভাগের মধ্যে সিলেট জেলায় শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮ জন। এর মধ্যে মারা গেছেন ৭৬ জন, সুস্থ হয়েছেন ৬৩৯ জন। সুনামগঞ্জে আক্রান্ত ১ হাজার ১৫২ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৭৮১ জন এবং মারা গেছেন ৮ জন। হবিগঞ্জে আক্রান্ত ৮৬৪ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৩৬৭ জন এবং মারা গেছেন ৬ জন। মৌলভীবাজারে আক্রান্ত ৬০৮ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৩২৩ জন এবং মারা গেছেন ৭ জন।

চলতি বছরের ৫ এপ্রিল সিলেট বিভাগে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত একজন শনাক্ত হয়েছিলেন। ১৫ এপ্রিল চিকিৎসাধীন অবস্থায় ওই ব্যক্তি মারা যান।

বিজ্ঞাপন
মন্তব্য করুন