বিজ্ঞাপন
বিজ্ঞাপন

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১ হাজার ৩৭৫ জনের নমুনা পরীক্ষা করে ১৮১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ১০১ জন, সুনামগঞ্জে ১৯ জন, হবিগঞ্জে ১৮ জন ও মৌলভীবাজার জেলায় ৪৩ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫২ হাজার ৩৬। এর মধ্যে সিলেট জেলার বাসিন্দা রয়েছেন ৩২ হাজার ১৪৪ জন, সুনামগঞ্জের বাসিন্দা ৬ হাজার ৩৭ জন, হবিগঞ্জের বাসিন্দা ৬ হাজার ২৩৯ জন ও মৌলভীবাজারের বাসিন্দা রয়েছেন ৭ হাজার ৬১৬ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে নতুন করে ৪১৪ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৪২ হাজার ২০৫।
সিলেট বিভাগে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৩৭৮–এর মধ্যে ৩০৩ জন চিকিৎসা নিচ্ছেন সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে। এ ছাড়া সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৩৪ জন, হবিগঞ্জে ২১ জন ও মৌলভীবাজারে ২০ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় বলেন, ‘সিলেট বিভাগে করোনার সংক্রমণের হার নিম্নমুখী হচ্ছে, যা গত কঠোর বিধিনিষেধের ফল হিসেবেই আমরা ধরছি। তবে আক্রান্তদের মধ্যে মৃত্যুর সংখ্যা কমছে না। করোনা সংক্রমণ রোধ করতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।’

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন