সিলেট বিভাগে ২৪ ঘণ্টায় আরও ৬৪ জনের করোনা শনাক্ত

বিজ্ঞাপন
default-image

সিলেট বিভাগে ২৪ ঘণ্টার ব্যবধানে নতুন করে ৬৪ জনের করোনা শনাক্ত হয়েছে। ৭৩৭টি নমুনা পরীক্ষার পর এ ফলাফল পাওয়া যায়। আক্রান্তদের মধ্যে হবিগঞ্জের ২৫ জন, মৌলভীবাজারের ২২, সিলেটের ১১ ও সুনামগঞ্জের ৬ ছয়জন আছেন। সব মিলিয়ে বিভাগের মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৬৩।

আজ শুক্রবার এসব তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিসুর রহমান।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয় সূত্রে জানা গেছে, সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজে স্থাপিত বিশেষায়িত পরীক্ষাগারে সিলেট জেলার ১১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সেখানে ১৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) স্থাপিত বিশেষ পরীক্ষাগারে গতকাল ৪৯ জনের নমুনা পরীক্ষা করে সুনামগঞ্জের ১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়।

একই সূত্রে জানা গেছে, ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি অ্যান্ড রেফারেল সেন্টারে ৫১০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয় হবিগঞ্জের ২৫ জন, মৌলভীবাজারের ২২ ও সুনামগঞ্জের ৫ জনের। আক্রান্তদের মধ্যে চিকিৎসকসহ সরকারি কর্মকর্তাও আছেন।

সিলেট বিভাগে এখন পর্যন্ত সব মিলিয়ে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৫৬৩ জনের শরীরে। এর মধ্যে সিলেটের ২৩৬, হবিগঞ্জের ১৫৬, সুনামগঞ্জের ৮৮ ও মৌলভীবাজারের ৮৩ জন রয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫৭ জন। আক্রান্তদের মধ্যে ১১ জন মারা গেছেন। তাঁদের একজন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক মঈন উদ্দিন (৪৭)। বিভাগের চার জেলার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৬৯ জন। বাকিরা বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন