গতকাল বৃহস্প‌তিবার সকাল আটটা থেকে আজ শুক্রবার সকাল আটটা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১ হাজার ২৫ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৪২ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ৪৩ দশ‌মিক ১২। এটিই সিলেটে সর্বোচ্চ করোনা শনাক্তের রেকর্ড। এর আগে গত বৃহস্প‌তিবার ৯৬৯ জনের নমুনা পরীক্ষা করে ৩৮৯ জনের করোনা শনাক্ত হয়েছিল। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ছয় ব্যক্তির মধ্যে সিলেট জেলার পাঁচজন ও মৌলভীবাজার জেলার একজন। এ নিয়ে বিভাগে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫১১ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় সিলেট জেলায় ২৭৩ জন, সুনামগঞ্জে ৫৬, হবিগঞ্জে ৪৬ ও মৌলভীবাজার জেলায় ৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৫৪৭। এর মধ্যে সিলেট জেলার ১৮ হাজার ৮০৫ জন, সুনামগঞ্জের ৩ হাজার ২২৯, হবিগঞ্জের ৩ হাজার ৪৮ ও মৌলভীবাজারের ৩ হাজার ৪৬৫ জন রয়েছেন।
বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫১১। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ছয়জন। এ পর্যন্ত মারা যাওয়া ৫১১ জনের মধ্যে সিলেট জেলার ৪১৫ জন, সুনামগঞ্জের ৩৫, হবিগঞ্জের ২২ ও মৌলভীবাজার জেলার ৩৯ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে নতুন করে ১৩৬ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে ১২৪ জন সিলেট জেলার, ৪ জন হবিগঞ্জ জেলার ও ৮ জন মৌলভীবাজার জেলার। এ নিয়ে বিভাগে করোনা থেকে সুস্থ হওয়া ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার ৬১৪।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ নূরে আলম শামীম বলেন, গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা শনাক্তের রেকর্ড হয়েছে। আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫৫১। এর মধ্যে ৪৮৬ জনই চিকিৎসা নিচ্ছেন সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে। এ ছাড়া সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৩৪ জন, হবিগঞ্জে ৭ জন ও মৌলভীবাজারে ২৪ জন।