আজ মঙ্গলবার বিকেলে সিলেট-৩ আসনের দলীয় প্রার্থীর পক্ষে সর্বশেষ প্রচারণা শেষে সিলেট জেলা জাতীয় পার্টি আয়োজিত সংবাদ সম্মেলনে জিয়াউদ্দিন আহমেদ এ কথা বলেন। নগরীর একটি রেস্তোরাঁর সম্মেলনকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জাপা মহাসচিব বলেন, বর্তমানে দেশে শুধু সরকারি দল নির্বাচন করছে। আর কোনো দল নির্বাচনে আসছে না। জাতীয় পার্টি নির্বাচনে আসার কারণ হচ্ছে, সরকার যাতে বারবার একই ভুল না করে। তারপরও সরকার ভুল করে যাচ্ছে। ভোট কারচুপি করতে করতে সাধারণ মানুষের কাছে ভোটের গ্রহণযোগ্যতা হারিয়ে ফেলেছে। তাই মানুষ আর ভোট দিতে যায় না। সিলেট-৩ আসনের নির্বাচনের মাধ্যমে দেশব্যাপী একটা উদাহরণ তৈরি হোক, যাতে মানুষ ভোট দিতে উদ্বুদ্ধ হয়। দীর্ঘদিনের ভোট কারচুপির ধারাবাহিকতা বন্ধ করে জনগণের সেই ধারণা পাল্টানোর সুযোগ রয়েছে এই নির্বাচনে।

ব্যালটের মাধ্যমে যে ফলাফলই হোক, আমরা মাথা পেতে মেনে নেব। কিন্তু মানুষ যাতে ভোটকেন্দ্রে যেতে পারে, সে নিশ্চয়তা সরকার নিশ্চিত করতে হবে।
জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাপা মহাসচিব

করোনা পরিস্থিতির মধ্যে দেশে অনুষ্ঠিত দুটি উপনির্বাচনে মাত্র ৩ ও ১০ শতাংশ ভোট পড়েছে উল্লেখ করে জাপা মহাসচিব বলেন, এটা একটি দেশের গণতন্ত্রের জন্য হুমকি। নির্বাচন সুষ্ঠু না হলে গণতন্ত্র প্রশ্নবিদ্ধ হয়। দেশে গণতন্ত্র খুব মুমূর্ষু অবস্থায়। সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সিলেট-৩ আসনের নির্বাচন দিয়ে মুমূর্ষু গণতন্ত্রকে সতেজ করতে হবে, তা না হলে দেশে আর গণতন্ত্র থাকবে না।

সিলেটের এই উপনির্বাচন অংশগ্রহণমূলক হোক, এই প্রত্যাশা ব্যক্ত করে জিয়াউদ্দিন আহমেদ আরও বলেন, ‘ব্যালটের মাধ্যমে যে ফলাফলই হোক, আমরা মাথা পেতে মেনে নেব। কিন্তু মানুষ যাতে ভোটকেন্দ্রে যেতে পারে, সে নিশ্চয়তা সরকার নিশ্চিত করতে হবে। ভোট মানুষের সাংবিধানিক অধিকার, এটা নিশ্চিত করার দায়িত্ব সরকারের। তারপরও আমরা শঙ্কিত। কারণ, মাঠের অবস্থা কী, সেটা নতুন করে বলার নেই। তাই ভোটারদের বলছি, ভোট মানুষের একটা আমানত। আপনারা ৪ সেপ্টেম্বর লাইন ধরে ভোট প্রদান করুন। গণতন্ত্র পুনরুদ্ধারে আপনাদের আমানতের খেয়ানত হতে দেবেন না।’

সংবাদ সম্মেলনে জাপার সভাপতিমণ্ডলীর সদস্য ও অতিরিক্ত মহাসচিব সাংসদ শামীম হায়দার পাটোয়ারী, সভাপতিমণ্ডলীর সদস্য সাংসদ লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসুদ উদ্দীন চৌধুরী, সাংসদ মেজর (অব.) রানা মো. সোহেল, জাতীয় সংসদে বিরোধীদলীয় হুইপ সাংসদ পীর ফজলুর রহমান, সাংসদ লিয়াকত হোসেন, সাংসদ আহসান আদেলুর রহমান, সভাপতিমণ্ডলীর সদস্য এ টি ইউ তাজ রহমান এবং সিলেট-৩ আসনে উপনির্বাচনে জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোহাম্মদ আতিকুর রহমান বক্তব্য দেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন