default-image

ফেনীতে পলিথিনের ব্যাগে ছয় লাখেরও বেশি টাকা নিয়ে বাড়ি ফিরছিলেন এক ব্যবসায়ী। পথে ব্যাগ ছিঁড়ে টাকা পড়ে যায়। যাতায়াতের পথে বহুবার খুঁজেও ওই টাকা না পেয়ে পুলিশের দ্বারস্থ হন ব্যবসায়ী। তবে পুলিশ তাকে নিরাশ করেনি। সিসি টিভি ক্যামেরার ফুটেজ দেখে ওই ব্যবসায়ীর হারিয়ে যাওয়া ৬ লাখ ১ হাজার ৫০০ টাকা উদ্ধার করে দিয়েছে পুলিশ।

পুলিশ ও টাকার মালিকের সঙ্গে কথা বলে জানা গেছে, গত বৃহস্পতিবার বিকেলে ফেনী শহরের বড় বাজারের ব্যবসায়ী ও প্রত্যয় এন্টারপ্রাইজের মালিক আলাউদ্দিন খোন্দকার ৬ লাখ ১ হাজার ৫০০ টাকা একটি পলিথিনের ব্যাগে নিয়ে মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। পথে শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কে পলিথিন ব্যাগটি ছিঁড়ে টাকা পড়ে যায়। অনেক খোঁজাখুঁজি করেও না পেয়ে ফেনী মডেল থানা-পুলিশকে তিনি বিষয়টি জানান।

বিজ্ঞাপন

অভিযোগ পেয়ে সড়কে বসানো সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে পুলিশ। এতে দেখা যায়, এক ব্যক্তি টাকার ব্যাগটি পেয়ে নিয়ে যাচ্ছেন। টাকার ব্যাগ নিয়ে চলে যাওয়া ওই ব্যক্তিকে শনাক্তও করে পুলিশ। খোঁজ নিয়ে জানা যায়, সদর উপজেলার ধর্মপুর গ্রামের বেলাল হোসেন ওই টাকার ব্যাগ পেয়েছেন। ওই ব্যক্তির নাম পরিচয় জানার পর পুলিশ হাজির হয় তাঁর বাড়িতে। উদ্ধার করা হয় খোয়া যাওয়া সব টাকা।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিজাম উদ্দিন বলেন, ফেনীর পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবীর তত্ত্বাবধানে ও শহর ফাঁড়ির পরিদর্শক সুদ্বীপ রায়ের সহযোগিতায় পুলিশ শহরের ওই এলাকায় স্থাপিত ক্লোজ সার্কিট ক্যামেরার (সিসি ক্যামেরা) ফুটেজ দেখা হয়।

তবে বেলাল হোসেন বলেন, টাকা পেয়ে তিনি কয়েকজনকে জানিয়েছেন। থানায় জানানোর জন্য যাবেন চিন্তা করছেন, এ সময় পুলিশ তাঁর বাড়িতে হাজির হয়। পুলিশ ওই টাকা মালিকের হাতে তুলে দেয়।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন