সিসি ক্যামেরায় ধরা পড়ল সাংসদের ভাইয়ের ডুবে যাওয়ার ঘটনা

বিজ্ঞাপন
default-image

গতকাল মঙ্গলবার দুপুরের পর থেকে খুঁজে পাওয়া যাচ্ছিল না আবুল ওয়াফা মোহাম্মদ শিহাব উদ্দিনকে (৬৫)। তিনি চট্টগ্রামের সাতকানিয়া-লোহাগাড়া আসনের (চট্টগ্রাম–১৫) সাংসদ আবু রেজা মুহাম্মদ নিজামুদ্দিন নদভীর বড় ভাই। পরে আজ বুধবার ভোরে তাঁর স্বজন ও স্থানীয় লোকজন বাড়ির সামনে পুকুরের পানিতে তাঁর লাশ ভেসে উঠতে দেখেন।

মারা যাওয়া আবুল ওয়াফা চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মাদার্শা ইউনিয়নে মক্কার বাড়ি গ্রামে নিজ বাড়িতে থাকতেন।

লাশ উদ্ধারের পর ক্লোজড সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজ দেখে পুলিশ ও পরিবারের সদস্যরা নিশ্চিত হন, সাংসদের ভাই বাড়ির পুকুরে নেমে ঢলে পড়েন। পরিবার ও পুলিশের ধারণা, পুকুরে নেমে তিনি হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে ডুবে মারা গেছেন।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

স্বজন ও পুলিশ সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার দুপুরে জোহরের নামাজের পর থেকে সাংসদের বড় ভাই আবুল ওয়াফা মোহাম্মদ শিহাব উদ্দিন নিখোঁজ হন। স্থানীয় লোকজন, আত্মীয়স্বজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা গতকাল বিকেল থেকে রাত পর্যন্ত আশপাশের এলাকা, পাহাড় ও পরিচিত ব্যক্তিদের বাড়িতে খোঁজ করেন। তবে সাংসদের বড় ভাইয়ের খোঁজ কোথাও পাওয়া যায়নি। আজ ভোর পাঁচটার দিকে এলাকার লোকজন ও স্বজনেরা খোঁজাখুঁজির পর বাড়িতে ফিরে এসে হাত-মুখ ধোয়ার জন্য পাশের পুকুর ঘাটে গেলে তাঁর লাশ ভাসমান অবস্থায় দেখতে পান। পরে লাশটি উদ্ধার করে বাড়িতে নিয়ে যাওয়া হয়।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সাংসদের আরেক বড় ভাইয়ের ছেলে ও মাদার্শা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আ ন ম সেলিম প্রথম আলোকে বলেন, ‘আমার চাচা শারীরিকভাবে দুর্বল ছিলেন। ধারণা করা হচ্ছে, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে পানিতে ডুবে মারা গেছেন তিনি। তাঁর দুই ছেলে ও এক মেয়ে রয়েছে। আজ এশার নামাজের পর স্থানীয় বাবুনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জানাজা শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।’

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সাতকানিয়া থানা-পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. আবুল কালাম আজাদ প্রথম আলোকে বলেন, সাংসদের বড় ভাই নিখোঁজ হওয়ার খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্য ও আশপাশের লোকজন বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেন। আজ ভোরে সাংসদের বাড়ির সামনের পুকুরেই তাঁর লাশ ভেসে ওঠে।

আবুল কালাম আজাদ বলেন, লাশ উদ্ধারের পর সিসিটিভির ফুটেজ ঘেঁটে দেখা যায়, তিনি জোহরের নামাজের পর পুকুর ঘাটে নেমে পায়ের জুতা খুলে ঘাটের সিঁড়িতে রাখছিলেন। এরপর ঢলে পড়ে যান। ধারণা করা হচ্ছে, হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে পানিতে ডুবে তাঁর মৃত্যু হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন