default-image

পাবনার সুজানগর পৌরসভা নির্বাচন ১৬ জানুয়ারির পরিবর্তে ৩০ জানুয়ারি নতুন তারিখ নির্ধারণ হয়েছে। একই সঙ্গে ১৪ জানুয়ারি প্রার্থিতা প্রত্যাহারের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। গতকাল সোমবার নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করা হয়।

সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. রওশন আলী মঙ্গলবার দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন। প্রজ্ঞাপন অনুযায়ী নির্বাচনের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন এই কর্মকর্তা।

প্রজ্ঞাপনে প্রকাশিত পৌর এলাকার বর্ধিত শহর অংশের ভোটার তালিকায় হালনাগাদের লক্ষ্যে ইউনিয়ন পরিষদের দুই সদস্য আদালতে রিট আবেদন করেন। ওই রিটের পরিপ্রেক্ষিতে গত ১৫ ডিসেম্বর উচ্চ আদালতের দুজন বিচারপতির সমন্বয়ে গঠিত বেঞ্চ নির্বাচনের ওপর তিন মাসের স্থগিতাদেশ দেন। পরে উচ্চ আদালতের আপিল বিভাগ স্থগিতাদেশ খারিজ করে দেন। এতে নির্বাচন আয়োজনের সব বাধা দূর হয়েছে। এ নিয়ে ৯ জানুয়ারি প্রথম আলোতে ‘সুজানগর পৌর নির্বাচনের স্থগিতাদেশ খারিজ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়।

দ্বিতীয় দফায় ১৬ জানুয়ারি সুজানগর পৌরসভা নির্বাচন হওয়ার কথা ছিল। সে অনুযায়ী প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিয়েছে। গত ২২ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই–বাছাই শেষে মেয়র পদে ২ জন ও কাউন্সিলর পদে ৪৬ জনের মনোনয়নপত্র বৈধ বলে গণ্য হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন