বিজ্ঞাপন
বিজ্ঞাপন

ফেরিঘাট ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত এক সপ্তাহ ঈদ উপলক্ষে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার মানুষ শিমুলিয়া ফেরিঘাট দিয়ে ঘরমুখী হচ্ছে। গত এক সপ্তাহ প্রতিদিন সাহ্‌রির পর ঘাটে যাত্রী ও যানবাহনের সীমাহীন চাপ ছিল। দুপুরে কিছুটা স্বাভাবিক থাকলেও বিকেলে যানবাহনের চাপ আরও বেশি দেখা যায়। সবচেয়ে বেশি চাপ ছিল গতকাল রোববার। তবে আজ ঘাট একেবারে সুনসান ফাঁকা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) ফয়সাল আহম্মেদ প্রথম আলোকে বলেন, শিমুলিয়া ফেরিঘাটে ছোট-বড় ১০টি ফেরি চলাচল করছে। গত কয়েক দিন যাত্রী ও যানবাহনের চাপে ঘাটের অবস্থা খুব খারাপ ছিল। মোটরসাইকেলের চাপ ছিল সবচেয়ে বেশি। তবে আজ সকাল থেকে ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ নেই বললেই চলে। ফেরিগুলো ঘাটে অপেক্ষমাণ। যাত্রী ও যানবাহন এলেই কোনো ধরনের অপেক্ষা ছাড়াই ফেরিতে উঠতে পারছে।

default-image

শিমুলিয়া ঘাটের ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মোহাম্মদ জিয়াউল হক বিকেলে প্রথম আলোকে বলেন, ‘ঈদের আগের দিন ঘাটে সচরাচর যাত্রী ও যানবাহনের চাপ বেশি থাকে। তবে আজকের চিত্র ভিন্ন। ঘাটে যানবাহনের কোনো চাপ নেই। এমনকি কোনো মোটরসাইকেলও নেই। একটি ফেরিতে বেশ কয়েকটি গাড়ি উঠিয়েছেন। আরও কয়েকটি গাড়ির জন্য ফেরিটি অপেক্ষা করছে। গাড়ি এলেই ফেরিটি ছেড়ে যাবে। এ ছাড়া অন্যান্য ফেরি এখন ঘাটে আছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন