বন্যাকবলিত বিভিন্ন এলাকা পরিদর্শন ও ত্রাণসামগ্রী বিতরণ শেষে বৃহস্পতিবার দুপুরে সুনামগঞ্জ শহরের শহীদ মিনারের সামনে দলটির উদ্যোগে আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন রুহিন হোসেন।

default-image

সিপিবির জেলা সভাপতি এনাম আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে রুহিন হোসেন বলেন, পর্যাপ্ত ত্রাণ নেই। রোগাক্রান্ত মানুষের চিকিৎসার ব্যবস্থা নেই। অথচ এত বড় দুর্যোগের মধ্যেও সরকার পদ্মা সেতু উদ্বোধনের আলোঝলমলে কর্মসূচি বহাল রাখছে।
এই সময়ে এমন উৎসব পরিকল্পনা বানভাসি মানুষদের উপেক্ষা করা ছাড়া কিছু নয় উল্লেখ করে সিপিবির সাধারণ সম্পাদক বলেন, এসবের মধ্য দিয়ে উন্নয়নের ফাঁপা বুলি প্রকাশিত হয়েছে।

ক্ষতিগ্রস্ত কৃষকদের ক্ষতিপূরণের দাবি জানিয়েছেন রুহিন হোসেন। এ বিষয়ে তিনি বলেন, বানভাসি মানুষের খাদ্যসহায়তা, পুনর্বাসন, নগদ অর্থসহায়তা এবং কৃষকদের সব ধরনের ঋণের কিস্তি স্থগিত ও সুদ মওকুফ করতে হবে।

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য দেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সদস্য মানবেন্দ্র দেব, যুব ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, কেন্দ্রীয় কমিটির সদস্য নিরঞ্জন দাস ওরফে খোকন, সিপিবির সুনামগঞ্জ জেলা কমিটির সাধারণ সম্পাদক জালাল সুমন, জেলা সিপিবির সাবেক সভাপতি চিত্তরঞ্জন তালুকদার। এর আগে সদর উপজেলার বিভিন্ন গ্রামে বন্যার্ত মানুষের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করেন তাঁরা।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন