সুনামগঞ্জে নতুন করে আরও ১৭ জন কোভিড-১৯–এ আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্ত মানুষের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯২৭। সুস্থ হয়েছেন ৩২২ জন। মারা গেছেন পাঁচজন।

জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে আজ শনিবার এসব তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়েছে।

নতুন করে আক্রান্ত হওয়া ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় পাঁচজন, জগন্নাথপুরে ছয়জন, দিরাইয়ে তিনজন, দোয়ারাবাজারে দুজন এবং শাল্লা উপজেলায় একজন রয়েছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, সুনামগঞ্জে গত ১২ এপ্রিল প্রথম কোভিড-১৯–এ আক্রান্ত রোগী শনাক্ত হয়। জেলায় এ পর্যন্ত আক্রান্ত ব্যক্তিদের মধ্যে সদর উপজেলায় ২৩৫, ছাতকে ২৪৩, দোয়ারাবাজারে ৮১, দক্ষিণ সুনামগঞ্জে ৬৭, তাহিরপুরে ৩৬, বিশ্বম্ভরপুরে ৩৩, জগন্নাথপুরে ৮২, শাল্লায় ৩৫, ধরমপাশায় ১৯, জামালগঞ্জে ৬৪ এবং দিরাই উপজেলায় ৩২ রয়েছেন।

সুনামগঞ্জে গত ৩০ মার্চ থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে। এ পর্যন্ত জেলায় আট হাজার ৩০২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ফলাফল জানা গেছে ৭ হাজার ৯৬৮ জনের।

জেলা সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন জানান, সুনামগঞ্জ থেকে প্রথমে নমুনা সংগ্রহ করে পাঠানো হতো সিলেটে। কিন্তু সেখানে নমুনা-জট দেখা দেওয়ায় পরে সুনামগঞ্জ থেকে কিছুদিন সরাসরি নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। এখন নমুনা সংগ্রহের পর পাঠানো হচ্ছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে।

বিজ্ঞাপন
মন্তব্য করুন