সুনামগঞ্জে করোনা রোগী দেড় হাজার ছাড়াল

বিজ্ঞাপন
default-image

সুনামগঞ্জে করোনাভাইরাসে (কোভিড-১৯) সংক্রমিত হিসেবে শনাক্ত মানুষের সংখ্যা ১ হাজার ৫০০ ছাড়িয়েছে। মঙ্গলবার পর্যন্ত জেলায় মোট শনাক্ত হয়েছেন ১ হাজার ৫১৭ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১ হাজার ১৫০ জন। এ পর্যন্ত মারা গেছেন ১৫ জন।

গত এক সপ্তাহে সুনামগঞ্জের ২৯১ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ‘পজিটিভ’ হিসেবে শনাক্ত হয়েছেন ৭১ জন। এই সময়ে জেলায় করোনায় সংক্রমিত কেউ মারা যাননি।

ঈদের আগে ও পরে নমুনা পরীক্ষা হয়েছে খুব কম। এ কারণে করোনা রোগী শনাক্তের সংখ্যাও কম। জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বলছেন, ঈদের আগে-পরে নানা কারণে মানুষের ব্যস্ততা থাকে। তাই নমুনা সংগ্রহ কম হয়েছে। এ কারণে শনাক্তও কম হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, সুনামগঞ্জে করোনাভাইরাস শনাক্তের জন্য নমুনা সংগ্রহ শুরু হয় ৩০ মার্চ। এ পর্যন্ত জেলার ১১ হাজার ২৬৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ফলাফল জানা গেছে ১০ হাজার ৭৮৬ জনের। এতে শনাক্ত ১ হাজার ৫১৭ জনের মধ্যে বর্তমানে আইসোলেশনে আছেন ৩৫২ জন।

সুনামগঞ্জে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত ১২ এপ্রিল। জেলায় এ পর্যন্ত শনাক্ত মানুষের মধ্যে সদর উপজেলার ৫৬০, ছাতক উপজেলার ৩৩৭, দোয়ারাবাজার উপজেলার ১০৮, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ৭৯, তাহিরপুর উপজেলার ৩৯, বিশ্বম্ভরপুর উপজেলার ৬১, জগন্নাথপুর উপজেলার ১১১, শাল্লা উপজেলার ৪০, ধরমপাশা উপজেলার ২৫, জামালগঞ্জ উপজেলার ৭২ ও দিরাই উপজেলার ৮৫ জন।

জেলায় এ পর্যন্ত করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে সাতজনের বাড়ি ছাতক উপজেলায়। এ ছাড়া দিরাই উপজেলার দুজন এবং সদর, দক্ষিণ সুনামগঞ্জ, জামালগঞ্জ, দোয়ারাবাজার, ধরমপাশা ও তাহিরপুর উপজেলার একজন করে রয়েছেন।

সুনামগঞ্জের সিভিল সার্জন মোহাম্মদ শামস উদ্দিন বলেন, সুনামগঞ্জের সার্বিক পরিস্থিতি ভালো। তবে ঈদের কারণে নমুনা পরীক্ষা কিছুটা কম হয়েছে। এখন আবার নমুনা সংগ্রহ ও পরীক্ষা বাড়বে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন