default-image

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র প্রার্থী আবদুল কাদের মির্জাকে ‘যেখানে-সেখানে বিভ্রান্তিকর বক্তব্য’ না দিয়ে নির্দিষ্ট ফোরামে এসে কথা বলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাংসদ শাজাহান খান। বৃহস্পতিবার দুপুর ১২টায় মাদারীপুরের চৌরাস্তা এলাকায় ডায়াবেটিক হাসপাতালের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

আবদুল কাদের মির্জা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই। সম্প্রতি কোম্পানীগঞ্জে সুষ্ঠু নির্বাচনের দাবিতে সড়ক অবরোধ করে আলোচনায় আসেন তিনি। এরপর মেয়র প্রার্থী হিসেবে বিভিন্ন স্থানে নির্বাচনী সভায় দলীয় নেতা, সাংসদ, মন্ত্রীদের সমালোচনা করে বক্তব্য দিয়ে আসছেন।

মাদারীপুর-২ আসনের সাংসদ শাজাহান খান বলেন, ‘সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জার ব্যাপারে আওয়ামী লীগের একটি শক্ত স্ট্যান্ড (অবস্থান) আছে। তাঁর যদি কোনো বক্তব্য থাকে বা কথা বলতে চান, তাহলে নির্দিষ্ট একটি ফোরাম আছে। ওখানে কথা বললেই ভালো। তাঁর উচিত আমাদের যে ফোরাম, যেখানে নির্দিষ্ট নেতাদের অবস্থান ও মাননীয় প্রধানমন্ত্রী আছে, সেখানে গিয়ে কথা বলা। কিন্তু তাঁর এভাবে কথা বলা অনুচিত এবং আমি মনে করি, এটা সঠিক হয়নি।’

মির্জা কাদেরের সব অভিযোগই যে সঠিক, তা নয়। অভিযোগ অনেক ধরনের হতেই পারে। তাঁর কথাগুলো প্রত্যাহার করে আমাদের দলীয় ফোরামে কথা বলা উচিত।
শাজাহান খান, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য

আওয়ামী লীগ, সংসদ সদস্য ও মন্ত্রীদের নিয়ে মির্জা কাদেরের বক্তব্য বিভ্রান্তিকর উল্লেখ করে শাজাহান খান বলেন, ‘মির্জা কাদেরের সব অভিযোগই যে সঠিক, তা নয়। অভিযোগ অনেক ধরনের হতেই পারে। তবে তা সত্য না-ও হতে পারে। তাই আমি মনে করি, তাঁর কথাগুলো প্রত্যাহার করে আমাদের দলীয় ফোরামে কথা বলা উচিত।’

২১ কোটি ৫৩ লাখ টাকা ব্যয়ে মাদারীপুরের চৌরাস্তা এলাকায় ছয়তলাবিশিষ্ট ডায়াবেটিক হাসপাতাল নির্মাণ করা হচ্ছে। ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক রহিমা খাতুন, সিভিল সার্জন সফিকুল ইসলাম, গোপালগঞ্জ গণপূর্ত সার্কেলের তত্ত্বাবধান প্রকৌশলী মশিউর রহমান, মাদারীপুরের পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ওয়াইদুর রহমান খান, মাদারীপুর ডায়াবেটিক হাসপাতাল স্থাপনের প্রকল্প পরিচালক বিশ্বজিৎ বৈদ্য প্রমুখ।

বিজ্ঞাপন
মন্তব্য করুন