বিজ্ঞাপন

সোবহান গ্রুপের ব্যবস্থাপক গোলাম মোস্তফা সকাল পৌনে ১০টার দিকে দাউদকান্দির বলদাখালে বলেন, চট্টগ্রাম থেকে আসা তাঁদের তিনটি মালবাহী গাড়ি যেকোনো মূল্যে ঢাকার দিকে যেতেই হবে। যেতে না পারলে অনেক ক্ষতি হবে। তিনি হাইওয়ে পুলিশকে কাগজপত্র দেখিয়ে গাড়ি পার হওয়ার অনুমতি চাইছিলেন।

সকাল ৯টার দিকে মহাসড়কের হাসানপুরে কথা হয় চট্টগ্রাম থেকে ঢাকাগামী কাভার্ড ভ্যানের চালক মনির হোসেন, অহিদুল ইসলাম, ট্রাকচালক আজাদ রহমান ও মো. দুলালের সঙ্গে। তাঁদের ভাষ্য, সেতুর সংস্কারকাজের কারণে যানবাহন চলাচল বন্ধ থাকবে, এটা তাঁদের জানা ছিল না। ভুলে এ সড়কে এসে এখন দুর্ভোগ পোহাতে হচ্ছে।

default-image

দাউদকান্দি হাইওয়ে থানার সার্জেন্ট শাহাদাত হোসেন ও কুমিল্লার টিআই মুজাহিদুল ইসলাম বলেন, সরকারি নির্দেশনা অনুযায়ী লাঙ্গলবন্দ সেতুর সংস্কারকাজের জন্য আজ সকাল থেকে সেতুর ওপর সব ধরনের যানবাহন চলাচল বন্ধ। তাই লাঙ্গলবন্দ সেতু এলাকায় যানবাহনের জটলা ঠেকাতে দাউদকান্দিতেই ঢাকাগামী সব যানবাহন আটকে চট্টগ্রামের দিকে ফিরিয়ে দেওয়া হচ্ছে। ফিরিয়ে দেওয়া যানবাহনগুলোর ব্রাহ্মণবাড়িয়া–সিলেট সড়ক দিয়ে ঢাকায় পৌঁছানোর সুযোগ আছে।

নারায়ণগঞ্জে ২০ কিলোমিটার যানজট

আমাদের সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, জেলায় ২০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের নারায়ণগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মেহেদী ইকবাল বলেন, সওজের পক্ষ থেকে নোটিশ দিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম ও চট্টগ্রাম থেকে ঢাকাগামী সব ধরনের যানবাহনকে বিকল্প পথ ব্যবহার করার জন্য অনুরোধ করা হয়েছিল। কিন্তু যানবাহনের চালকেরা বিকল্প পথ ব্যবহার না করার কারণে মহাসড়কে আজ ভোররাত থেকে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

default-image

ঢাকা–চট্টগ্রাম মহাসড়কে সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড় থেকে নবীগঞ্জ ও নয়াপুর পর্যন্ত ২০ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়েছে।

চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী পণ্যবাহী একটি ট্রাকের চালক শহীদ মিয়া জানান, ‘গতকাল রাতে চট্টগ্রাম থেকে পণ্য নিয়ে সকালে লাঙ্গলবন্দ সেতুর কাছাকাছি আসার পর জানতে পারি, মেরামতকাজ চলছে। কখন মেরামতকাজ শেষ হবে, জানি না।’

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, মহাসড়কে ভোর থেকে যানজটের সৃষ্টি হয়েছে। পুলিশ যানজট দূর করতে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে কাজ করছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন