default-image

যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে অতিরিক্ত পুলিশ সদস্য যোগ করে ফেনীর সোনাগাজী মডেল থানায় বালুর বস্তা দিয়ে প্রতিরক্ষাব্যূহ তৈরি করা হয়েছে। সেখানে দুটি মেশিনগান সড়কের দিকে তাক করে অবস্থান করছেন দুজন পুলিশ সদস্য।

আজ মঙ্গলবার দুপুরে দেখা যায়, থানার মূল ভবনের পূর্ব পাশে ফটকসংলগ্ন স্থানে বালুর বস্তা দিয়ে প্রতিরক্ষাব্যূহ তৈরি করা হয়েছে। সেখানে পুলিশের একজন চৌকস সদস্যকে সড়কের দিকে এলএমজি (লাইট মেশিন গান) তাক করে রাখতে দেখা যায়। থানা ভবনের দ্বিতীয় তলায় আরেকজন পুলিশ সদস্যকে এসএমজি (সাবমেশিন গান) হাতে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

গত বেশ কয়েক দিনে হেফাজতে ইসলামের শীর্ষস্থানীয় অনেক নেতা-কর্মী গ্রেপ্তার হয়েছেন। তাঁদের মুক্তির দাবিতে যাতে করে হেফাজতের নেতা-কর্মীরা কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারেন, সে জন্য থানা এলাকায় এমন নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
মোহাম্মদ সাজেদুল ইসলাম, সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাজেদুল ইসলাম প্রথম আলোকে বলেন, সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে বিচ্ছিন্নভাবে সন্ত্রাসী কার্যকলাপ ও সহিংস ঘটনা ঘটনায় সরকারি স্থাপনা ও মালামাল সংরক্ষণের লক্ষ্যে থানা চত্বরে নিরাপত্তা জোরদারের অংশ হিসেবে বালুর বস্তা দিয়ে প্রতিরক্ষাব্যূহ তৈরি করে এলএমজি পোস্ট স্থাপন করা হয়েছে। যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়ানোর লক্ষ্যে পুলিশ সব সময় তৎপর রয়েছে। এ ছাড়া উপজেলার আদর্শগ্রাম পুলিশ তদন্ত কেন্দ্র ও মুহুরি প্রজেক্ট পুলিশ ফাঁড়িতেও নিরাপত্তা জোরদার করা হয়েছে।

ওসি বলেন, গত বেশ কয়েক দিনে হেফাজতে ইসলামের শীর্ষস্থানীয় অনেক নেতা-কর্মী গ্রেপ্তার হয়েছেন। তাঁদের মুক্তির দাবিতে যাতে করে হেফাজতের নেতা-কর্মীরা কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারেন, সে জন্য থানা এলাকায় এমন নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন