default-image

রাজশাহীতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্য ন্যায্য মূলে বিক্রি না করে বাড়িতে মজুত ও স্ত্রীর দোকানে রেখে বিক্রি করার দায়ে এক পরিবেশককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আজ সোমবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ে শুনানি শেষে এই জরিমানা করেন সহকারী পরিচালক হাসান আল মারুফ। এদিকে টিসিবি এই পরিবেশকের লাইসেন্স বাতিল করার উদ্যোগ নিয়েছে।

মোস্তাক আহমেদের লাইসেন্স বাতিল এবং জামানত বাজেয়াপ্ত হবে। আজকেই এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।
রবিউল মোর্শেদ, টিসিবির রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের প্রধান

এই পরিবেশকের নাম মোস্তাক আহমেদ ওরফে কাজল। তাঁর প্রতিষ্ঠানের নাম মেসার্স কাজল ব্রাদার্স। নগরের ঘোড়ামারা রেশমপট্টি এলাকায় তাঁর বাড়ি। বাড়ির সঙ্গেই তাঁর একটি দোকান আছে। দোকানটি তাঁর স্ত্রী চালান। গত ২৯ এপ্রিল জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা হাসান আল মারুফ কাজলের বাড়ি ও দোকানে অভিযান চালান।

বিজ্ঞাপন

অভিযানকালে সেখান থেকে টিসিবির ১ হাজার ৫২০ লিটার সয়াবিন তেল, ৩৫০ কেজি চিনি, ৩০০ কেজি মসুর ডাল ও ২০০ কেজি ছোলা জব্দ করা হয়। সেদিন টিসিবির আঞ্চলিক কার্যালয়ের প্রধান রবিউল মোর্শেদ বলেছিলেন, ট্রাকে করে বিক্রির জন্য আট দিন আগে তাঁকে সব মালামাল দেওয়া হয়। খোলাবাজারে বিক্রি করলে এত দিন পর এত বেশি পণ্য তাঁর বাড়িতে থাকার কথা না। তিনি অনৈতিক পন্থায় এসব পণ্য রেখেছেন। সে দিন শুনানির জন্য ভোক্তা অধিকারের পক্ষ থেকে একটি নোটিশ দেওয়া হয়েছিল। আজ ভোক্তা অধিকারের বিভাগীয় কার্যালয়ে সেই শুনানি হয়েছে।

অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আল মারুফ বলেন, নির্ধারিত দিনে মোস্তাক আহমেদ তাঁদের কার্যালয়ে উপস্থিত হয়ে নিজের বক্তব্য উপস্থাপন করেন। তিনি সুস্পষ্ট কোনো কারণ দেখাতে পারেননি। তাঁর বিরুদ্ধে পণ্য মজুতের অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হয়েছে। তাই তাঁকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে তাঁর বাড়ি থেকে জব্দ করা সব পণ্য বাজেয়াপ্ত করা হয়েছে বলেও জানান তিনি।

এই পরিবেশকের লাইসেন্স বাতিল করা হবে কি না, জানতে চাইলে হাসান আল মারুফ বলেন, এটা টিসিবির ব্যাপার। তিনি আইন অনুযায়ী মোস্তাক আহমেদের জরিমানা করেছেন এবং পণ্য বাজেয়াপ্ত করেছেন।

টিসিবির রাজশাহী আঞ্চলিক কার্যালয়ের প্রধান রবিউল মোর্শেদ প্রথম আলোকে বলেন, মোস্তাক আহমেদের লাইসেন্স বাতিল হবে এবং জামানত বাজেয়াপ্ত হবে। আজকেই এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন