default-image

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে কান্নার আওয়াজ পেয়ে এগিয়ে গিয়েছিলেন পথচারীরা। সেখানে পড়ে থাকা বাজারের ব্যাগ খুলে পাওয়া যায় আনুমানিক ৪০ দিনের এক শিশুকে। ৯ দিন আগে কুমিল্লার দেবীদ্বার উপজেলার শুভপুর এলাকায় পাওয়া এই শিশুর ঠাঁই হয়েছে এক নিঃসন্তান দম্পতির কোলে।

রোববার সকালে দেবীদ্বার উপজেলা শিশুকল্যাণ বোর্ডের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাকিব হাসান ও সদস্যসচিব উপজেলা সমাজসেবা কর্মকর্তা আবু তাহেরের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে শিশুটির দায়িত্ব বুঝে নেন উপজেলার জাফরগঞ্জ ইউনিয়নের খয়রাবাদ গ্রামের দম্পতি আবদুল কাইয়ুম ও শিল্পী আক্তার। এ সময় উপজেলা প্রশাসনের কর্মকর্তা ছাড়া দেবীদ্বার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কাশেম ও সুলতানপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. সফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, ১৬ অক্টোবর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শুভপুর এলাকায় মহাসড়কের পাশে বাজারের ব্যাগ থেকে শিশুকে উদ্ধার করেন স্থানীয় লোকজন। উদ্ধারের পর শিশুটির পরিবারের খোঁজ না পাওয়ায় তাকে কোলে তুলে নেন আবদুল কাইয়ুম ও শিল্পী আক্তার দম্পতি। তাঁরা ফুটফুটে ওই শিশুর নাম রাখেন আবদুল্লাহ।

দত্তক পাওয়া গৃহিণী শিল্পী আক্তার বলেন, ‘শিশু আবদুল্লাহকে পেয়ে আমরা খুব খুশি হয়েছি। এ আনন্দের অনুভূতি বলে বোঝানো যাবে না। বিয়ের পর সন্তানের জন্য ব্যাকুল ছিলাম। আল্লাহ তাআলা আমাদের সন্তান দেননি। আজ শিশুকে আনুষ্ঠানিকভাবে পেয়ে ভালো লাগছে।’

ইউএনও রাকিব হাসান বলেন, কোনো অভিভাবক না পাওয়ায় কাইয়ুম ও শিল্পী দম্পতিকে শিশুটির আনুষ্ঠানিক দায়িত্ব দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0