default-image

জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার তিলকপুর ইউনিয়নের স্থানীয় সরকার বিভাগের প্রকল্পের একটি সড়কে নিম্নমানের ইট ব্যবহার করা হয়েছে। স্থানীয় লোকজনের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে ওই সড়কে ব্যবহৃত নিম্নমানের ইট অপসারণের নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাবিবুল হাসান।

ইউএনও হাবিবুল হাসান বলেন, স্থানীয় লোকজনের অভিযোগের পরিপ্রেক্ষিতে তিলকপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানকে সড়কের ইট অপসারণ করতে বলা হয়েছে।

এ বিষয়ে তিলকপুর ইউপি চেয়ারম্যান সেলিম মাহবুব সজল বলেন, ওয়ার্ডের সদস্য ইয়াছিন আলীর তত্ত্বাবধানে সড়ক নির্মাণ করা হয়েছে। তাঁকে সড়কের ইট সরাতে বলা হয়েছে। দু-এক দিনের মধ্যে ভালো ইট দিয়ে আবার সড়কটি নির্মাণ করা হবে।

বিজ্ঞাপন

খোঁজ নিয়ে জানা যায়, তিলকপুর ইউনিয়নে লোকাল গভর্ন্যান্স সাপোর্ট প্রজেক্টের (এলজিএসপি) আওতায় নুরনগর ভট্টপলাশী গ্রামের ফেরদৌসের বাড়ির সামনে থেকে শহিদুল মাস্টারের বাড়ির অভিমুখে ১৬৩ ফুট দৈর্ঘ্য ও সাড়ে ৪ ফুট প্রস্থের এইচবিবি সড়ক নির্মাণ করা হয়। এ কাজের মোট বরাদ্দ এক লাখ টাকা। ইউপি সদস্য ইয়াছিন আলীর তত্ত্বাবধানে সড়কটি নির্মাণ করা হয়।

রোববার দুপুরে ওই সড়কে গিয়ে দেখা যায়, ইটের ওপর বালু দিয়ে রাখা হয়েছে। সড়কের পাশে মাটি দেওয়া হয়নি। যেনতেনভাবে সড়কটি নির্মাণ করা হয়েছে। গ্রামের বাসিন্দা বজলুর রশিদ বলেন, সড়কের ইটগুলো এক নম্বর নয়। সড়কের ওপরের চেয়ে নিচের ইটগুলো আরও খারাপ।

তিলকপুর ইউপির সচিব সাজেদুল ইসলাম বলেন, এলজিএসপি-৩ আওতায় সড়কটি নির্মাণ করা হয়েছে। ইউপি সদস্য সড়কটি নির্মাণ করেছেন।

এলজিএসপির কাজে নিম্নমানের ইট ব্যবহারের সুযোগ নেই বলে জানান আক্কেলপুর উপজেলা প্রকৌশলী শাইদুর রহমান মিঞা।

মন্তব্য পড়ুন 0