default-image

ময়মনসিংহের গৌরীপুরে প্রকাশ্যে গলা চেপে আবদুল মোতালেব (৬০) নামের এক বৃদ্ধকে হত্যার অভিযোগ পাওয়া গেছে। আজ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে উপজেলার ভালুকাপুর গ্রামে এ ঘটনা ঘটে। পুলিশ হত্যার সঙ্গে জড়িত তিন ব্যক্তিকে আটক করেছে। রাস্তার সীমানা নিয়ে বিরোধের জেরে এ হত্যাকাণ্ড ঘটে বলে জানিয়েছে পুলিশ।

গৌরীপুর থানা–পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, মোতালেবের বাড়ি উপজেলার সহনাটী ইউনিয়নের ভালুকাপুর গ্রামে। বাড়ির পাশ দিয়ে যাওয়া একটি সড়ক নিয়ে আবদুল মোতালেবের সঙ্গে প্রতিবেশী দুই ভাই চাঁন মিয়া ও সুরুজ মিয়ার বিরোধ চলছিল। তাঁরা আবদুল মোতালেবের জমি ব্যবহার করে সড়কটি প্রশস্ত করতে চেয়েছিলেন। মোতালেব জমি দিতে রাজি না হওয়ায় সম্প্রতি এ বিরোধের সৃষ্টি হয়। তবে বিরোধের বিষয়টি নিয়ে কেউ পুলিশ বা স্থানীয় কাউকে জানাননি।

বৃহস্পতিবার সকালে এ নিয়ে চাঁন মিয়া ও সুরুজের সঙ্গে কথা–কাটাকাটি হয় মোতালেবের। একপর্যায়ে চাঁন মিয়া, সুরুজ মিয়াসহ কয়েকজন মিলে মোতালেবকে প্রথমে মারধর করেন। পরে তাঁরা মোতালেবকে গলা টিপে ধরে শ্বাস রোধ করে রাখেন। একপর্যায়ে মোতালেব অচেতন হয়ে পড়েন। কিছুক্ষণ পর তিনি ঘটনাস্থলেই মারা যান।
মোতালেবের ছেলে জয়নাল বলেন, ‘আমার বাবা বলেছিলেন, সড়ক সরকারিভাবে প্রশস্ত করা হবে। এতে দুই পক্ষের জমি ব্যবহার করতে হবে। এ জন্য বাবাকে গলা টিপে হত্যা করা হয়েছে।’

গৌরীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বোরহান উদ্দিন বলেন, এ ঘটনার পর পুলিশ চাঁন মিয়া, সুরুজ মিয়া ও খোকন মিয়া নামের তিনজনকে আটক করেছে। এ ঘটনায় হত্যা মামলা করার প্রস্তুতি চলছে।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0