default-image

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় সড়ক পার হতে গিয়ে ট্রাকের চাপায় তাজুল ইসলাম (২৮) নামের এক দৃষ্টিপ্রতিবন্ধী যুবক নিহত হয়েছেন। আজ রোববার বিকেলে উপজেলার দেবনগর ইউনিয়নে ভজনপুর এলাকায় পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে জেলার বোদা উপজেলায় ডিজেলচালিত থ্রি–হুইলারের সঙ্গে বালুবোঝাই ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে সুফিয়া খাতুন (৫০) নামের এক নারী নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরও তিনজন।

নিহত সুফিয়া খাতুন জেলার বোদা উপজেলার চন্দনবাড়ি ইউনিয়নের মীরপাড়া এলাকার রইসুল করিমের স্ত্রী। অন্যদিকে নিহত তাজুল ইসলাম পঞ্চগড় সদর উপজেলার কামাত কাজলদিঘী ইউনিয়নের টুনিরহাট-ডাঙ্গাপাড়া এলাকার আবদুল হালিমের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, দৃষ্টিপ্রতিবন্ধী হাফেজ তাজুল ইসলাম তেঁতুলিয়ার দেবনগর ইউনিয়নের ভজনপুর দারুস সালাম কেরাতুল কোরআন নুরানি হাফেজিয়া মাদ্রাসায় পড়াশোনা করতেন। গতকাল শনিবার মাদ্রাসায় ওয়াজ মাহফিল থাকায় তিনি ওই এলাকায় বেড়াতে গিয়েছিলেন। রোববার বিকেলে তিনি ভজনপুর এলাকায় পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়ক পার হচ্ছিলেন। এ সময় ট্রাকচাপায় তাজুল ঘটনাস্থলেই নিহত হন। ঘটনার পর বিক্ষুব্ধ লোকজন বেশ কিছুক্ষণ মহাসড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিজ্ঞাপন

এদিকে বিকেলে বোদা বাজার থেকে যাত্রী নিয়ে একটি ডিজেলচালিত থ্রি–হুইলার (স্থানীয়ভাবে পাগলু নামে পরিচিত) বোদা-দেবীগঞ্জ সড়ক দিয়ে দেবীগঞ্জ উপজেলার দিকে যাচ্ছিল। এ সময় ওই সড়কের সিপাইপাড়া-ওয়াই মোড় এলাকায় থ্রি–হুইলারটির সঙ্গে বিপরীত দিক থেকে আসা একটি বালুবোঝাই ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে থ্রি–হুইলারটি দুমড়েমুচড়ে গেলে ঘটনাস্থলেই যাত্রী সুফিয়া খাতুন মারা যান। গুরুতর আহত হন সুফিয়া খাতুনের স্বামী রইসুল করিম (৬৫), থ্রি–হুইলারচালক জসিম উদ্দিন (৪০) ও অপর যাত্রী দুলাল সরকার (৫০)।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা স্থানীয় লোকজনের সহায়তায় আহত ব্যক্তিদের উদ্ধার করে প্রথমে বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরে সেখানে আহত ব্যক্তিদের অবস্থার অবনতি হলে চিকিৎসকের পরামর্শে তাঁদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। ঘটনার সময় বালুবোঝাই ট্রাক্টরটি সড়কের পাশে ধানখেতে উল্টে গেলে চালক ও তাঁর সহকারী পালিয়ে যান।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী ও তেঁতুলিয়া থানার ওসি আবু সায়েম মিয়া পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় দুজন নিহত হওয়ার তথ্য নিশ্চিত করেছেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন