default-image

হবিগঞ্জের বাহুবল উপজেলার রশিদপুরে অবস্থিত দেশের অন্যতম তেল শোধনাগারটি অল্পের জন্য বড় ধরনের অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেয়েছে। গতকাল বুধবার মধ্যরাতে শোধনাগারের বার্ন ফিডের (বর্জ্য মজুত করা স্থানে) কন্টেইনারে হঠাৎ আগুন ধরে যায়। ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে দিবাগত রাত দুইটায় আগুন নিয়ন্ত্রণে আনে।

চার হাজার ব্যারেল তেল ধারণ ক্ষমতাসম্পন্ন এই তেল শোধনাগারে কী করে আগুনের সূত্রপাত, তা জানাতে পারেনি সংশ্লিষ্ট বিভাগ ও ফায়ার সার্ভিস।

হবিগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক শিমুল মোহাম্মদ রফি বলেন, গতকাল রাত ১২টার দিকে রশিদপুরে অবস্থিত চার হাজার ব্যারেল তেল শোধনাগারের বার্ন ফিডের কন্টেইনারে হঠাৎ আগুন ধরে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের হবিগঞ্জ, শায়েস্তাগঞ্জ ও শ্রীমঙ্গলের ছয়টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছায়। তারা গিয়ে দেখতে পায়, আগুনে জ্বলছে কন্টেইনারটি। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। এ ঘটনায় কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তা তাৎক্ষণিক বলা যাচ্ছে না। তবে ক্ষয়ক্ষতির বিষয়টি তেল শোধনাগার কর্তৃপক্ষই ভালো বলতে পারবে বলে তিনি মন্তব্য করেন।

এ বিষয়ে তেল শোধনাগার কার্যালয়ে বেশ কয়েকবার মুঠোফোনে যোগাযোগ করলেও কেউ ফোন ধরেননি।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন