হ‌বিগঞ্জে এক‌ দিনে ছাত্রদলের ১৯ ক‌মি‌টি ঘোষণা

বিজ্ঞাপন
default-image

হবিগঞ্জে এক দিনে ছাত্রদলের ১৯টি আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে। এর মধ্যে পাঁচটি পৌরসভা, ছয়টি উপজেলা ও আটটি কলেজের কমিটি রয়েছে। গতকাল মঙ্গলবার জেলা ছাত্রদলের সভাপতি মো. এমদাদুল হক ও সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী ১৯ ইউনিটের কমিটিগুলোর অনুমোদন দেন।

জেলা ছাত্রদল সূত্রে জানায়, জেলা ছাত্রদলের আওতাধীন হবিগঞ্জে ২৬টি ইউনিট রয়েছে। প্রায় সব কমিটি ১৬ থেকে ১৭ বছর ধরে পুরোনো কমিটির নেতাদের মাধ্যমে পরিচালিত হচ্ছে। নেতা-কর্মীদের মধ্যে গতিশীলতা ফিরিয়ে আনার লক্ষ্যে দীর্ঘদিন ধরে কমিটিগুলো পুনর্গঠন করার প্রক্রিয়া চলছিল। এরই অংশ হিসেবে ১৯টি ইউনিটের আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

গতকাল বৃন্দাবন সরকারি কলেজ, হবিগঞ্জ সদর উপজেলা, হবিগঞ্জ পৌর, শায়েস্তাগঞ্জ উপজেলা, শায়েস্তাগঞ্জ পৌর, বানিয়াচং উপজেলা, বানিয়াচং সরকারি জনাব আলী ডিগ্রি কলেজ, আজমিরীগঞ্জ উপজেলা, বাহুবল উপজেলা, নবীগঞ্জ পৌর, নবীগঞ্জ সরকারি ডিগ্রি কলেজ, চুনারুঘাট পৌর, মাধবপুর উপজেলা, মাধবপুর পৌরসহ ১৯টি কমিটি গঠন করা হয়।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গতকাল বৃন্দাবন সরকারি কলেজ, হবিগঞ্জ সদর উপজেলা, হবিগঞ্জ পৌর, শায়েস্তাগঞ্জ উপজেলা, শায়েস্তাগঞ্জ পৌর, লাখাই মুক্তিযোদ্ধা কলেজ, বানিয়াচং উপজেলা, বানিয়াচং সরকারি জনাব আলী ডিগ্রি কলেজ, আজমিরীগঞ্জ উপজেলা, আজমিরীগঞ্জ ডিগ্রি কলেজ, বাহুবল উপজেলা, মিরপুর আলিফ সোবহান সরকারি কলেজ, নবীগঞ্জ পৌর, নবীগঞ্জ সরকারি ডিগ্রি কলেজ, চুনারুঘাট পৌর, চুনারুঘাট সরকারি কলেজ, মাধবপুর উপজেলা, মাধবপুর পৌর ও মনতলা শাহজালাল সরকারি কলেজ শাখার কমিটি গঠন করা হয়। শিগগিরই বাকি ৭টি ইউনিটের কমিটি গঠন করা হবে।

হবিগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেল আহমেদ চৌধুরী ১৯টি ইউনিটের আহ্বায়ক কমিটি গঠনের সত্যতা নিশ্চিত করে বলেন, দুটি ইউনিটের ছাড়া ১৭টির আহ্বায়ক কমিটিতে ২১ জনকে দায়িত্ব দেওয়া হয়েছে। এর মধ্যে প্রতিটি কমিটিতে একজন করে আহ্বায়ক, যুগ্ম আহ্বায়ক, সদস্যসচিব ও বাকি ১৮ জনকে সদস্য হিসেবে রাখা হয়েছে। কমিটির সদস্যদের আগামী দুই মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
আমরা জেলা ছাত্রদলের দায়িত্ব নিয়েছি ২০১৬ সালে। তবে আমাদের জেলা কমিটির আওতাধীন কমিটিগুলো জেলা কমিটির আরও আগের। এর জন্য সংগঠনকে গতিশীল করতে একসঙ্গে ২৬টি ইউনিট পুনর্গঠনের কাজ করা হচ্ছিল। ২৬টির মধ্যে ১৯টি কমিটি যাচাই–বাছাই শেষে অনুমোদন দেওয়া হয়েছে।
রুবেল আহমেদ, সাধারণ সম্পাদক, হবিগঞ্জ জেলা ছাত্রদল

এর আগে একসঙ্গে এত ইউনিটের কমিটি গঠন করা হয়নি জানিয়ে হবিগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক রুবেল আহমেদ বলেন, ‘আমরা জেলা ছাত্রদলের দায়িত্ব নিয়েছি ২০১৬ সালে। তবে আমাদের জেলা কমিটির আওতাধীন কমিটিগুলো জেলা কমিটির আরও আগের। এর জন্য সংগঠনকে গতিশীল করতে একসঙ্গে ২৬টি ইউনিট পুনর্গঠনের কাজ করা হচ্ছিল। এতে বিগত দিনে ত্যাগী নেতাদের প্রাধান্য দেওয়া হয়েছে। ২৬টির মধ্যে ১৯টি কমিটি যাচাই–বাছাই শেষে অনুমোদন দেওয়া হয়েছে। কমিটির গঠনের বিষয়ে কেন্দ্রীয় ও বিভাগীয় কমিটির নির্দেশনা অনুযায়ী কাজ করা হয়েছে।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন