হবিগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় সাংবাদিক গ্রেপ্তার

বিজ্ঞাপন
default-image

হবিগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় স্থানীয় সাংবাদিক সুশান্ত দাস গুপ্তকে গ্রেপ্তার করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল সাতটায় শহরের চিড়াকান্দি এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

সুশান্ত দাস গুপ্ত স্থানীয় ‘দৈনিক আমার হবিগঞ্জ’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক। তিনি স্বেচ্ছাসেবী সংস্থা ‘আমার এমপি ডটকম’-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যানও। থানা-পুলিশ সূত্রে জানা গেছে, গতকাল রাত ১১টায় হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সায়েদুজ্জামান জাহির বাদী হয়ে সুশান্ত দাস গুপ্তের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে থানায় একটি মামলা করেছেন।

মামলায় অভিযোগ আনা হয়, প্রেসক্লাবের আজীবন সদস্য, স্থানীয় হবিগঞ্জ-৩ (সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ) আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবু জাহিরের বিরুদ্ধে বিভিন্ন সময় ওই সাংবাদিক তাঁর পত্রিকার অনলাইন সংস্করণ এবং সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অসত্য সংবাদ প্রচার করে আসছেন।

হবিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুক আলী প্রথম আলোকে জানান, আজ সকাল সাতটায় সাংবাদিককে তাঁর বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তাঁকে আদালতে পাঠানো হয়েছে।

এদিকে গ্রেপ্তারের পরপরই সুশান্ত দাস গুপ্ত তাঁর ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দিয়েছেন। এতে তিনি লিখেছেন, ‘আবু জাহির এমপির পক্ষে হবিগঞ্জ প্রেসক্লাব আমার বিরুদ্ধে দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকায় প্রকাশিত কিছু নিউজের কারণে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছে। আমাকে গ্রেপ্তার করে এসপি অফিসে আনা হয়েছে। সবাইকে বলব ধৈর্য ধরতে। যথাযথ আইনি প্রক্রিয়ায় মুক্ত হয়ে আসব। জয় বাংলা।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন