default-image

হেফাজতে ইসলামের ডাকা হরতালে নাশকতা ও সহিংসতার মামলায় নারায়ণগঞ্জ মহানগর জামায়াতে ইসলামের আমির মাঈনুদ্দিন আহমেদসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোববার রাতে শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

এ বিষয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার মেহেদী ইমরান সিদ্দিকী বলেন, গতকাল দিবাগত রাত একটার দিকে শহরের তল্লা এলাকার বাড়ি থেকে নারায়ণগঞ্জ মহানগর জামায়াতের আমির মাঈনুদ্দিন আহমেদকে পুলিশ গ্রেপ্তার করে। একই সময় অভিযান চালিয়ে জামায়াতের সদস্য মো. জনি ও বিএনপি নেতা মো. ইসলামকে গ্রেপ্তার করা হয়। তাঁদের সিদ্ধিরগঞ্জ থানায় নেওয়া হয়েছে। গ্রেপ্তার তিনজনই হেফাজতে ইসলামের হরতালের দিন সহিংসতার মামলার এজাহারভুক্ত আসামি।

এই পুলিশ কর্মকর্তা বলেন, এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ থানায় ১৩০ জনের নাম উল্লেখ করে এবং ২ হাজার ৬০০ জনকে আসামি করে নয়টি মামলা হয়েছে। এসব মামলায় পুলিশ এ পর্যন্ত ৩৫ জনকে গ্রেপ্তার করেছে।

গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালে অর্ধশতাধিক আহত হন। আগুনে পুড়িয়ে দেওয়া হয় ১৮টি গাড়ি। ভাঙচুর করা হয়েছে দুটি গণমাধ্যমের গাড়ি, অ্যাম্বুলেন্সসহ শতাধিক যানবাহন। ওই দিন সকাল থেকে রাত ১২টা পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড থেকে শিমরাইল পর্যন্ত প্রায় তিন কিলোমিটার এলাকা অচল হয়ে পড়ে। ওই ঘটনার পরের দিন পুলিশ বাদী হয়ে পাঁচটি, র‍্যাব বাদী হয়ে একটিসহ মোট ছয়টি মামলা করে। ওই ছয় মামলায় ১৪৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২ হাজার ৬০০ জনকে আসামি করা হয়েছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন