বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আগামী ১৬ জানুয়ারি নাটোর পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে। সেখানে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি উমা চৌধুরী। এরই মধ্যে সাজেদুল আলম খান চৌধুরী ও তাঁর কর্মীরা নির্বাচনী প্রচারণায় নেমে পড়েছেন বলে জানা গেছে।

এদিকে বিএনপি সমর্থিত একক মেয়র প্রার্থী জিল্লুর রহমান খানের (বাবুল চৌধুরী) পাশাপাশি সাবেক মেয়র শেখ এমদাদুল হক আল মামুন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এই সিদ্ধান্তে ক্ষিপ্ত হয়ে জিল্লুর রহমানের দেওয়া একটি ভিডিও বার্তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ৩১০ কোটি টাকার একটি প্রকল্প থেকে আর্থিক সুবিধা নিতে বিএনপির এক শীর্ষ নেতা প্রার্থী পরিবর্তন করেছেন বলে ওই বার্তায় দাবি করা হয়।

দলীয় সূত্রে জানা যায়, পৌর বিএনপির সদস্যসচিব জিল্লুর রহমান খান অনেক আগেই দলের স্থানীয় শীর্ষনেতাদের সঙ্গে নিয়ে মেয়র পদে মনোনয়নপত্র দাখিল করেছিলেন। হঠাৎ সাবেক মেয়র ও পৌর বিএনপির আহ্বায়ক শেখ এমদাদুল হক আল মামুন মেয়র পদে নির্বাচন করতে মনোনয়নপত্র দাখিল করেন। সবার ধারণা ছিল, তিনি মঙ্গলবার মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেবেন। কিন্তু শেষ পর্যন্ত তিনি তা করেননি। বিষয়টি নিশ্চিত হয়ে জিল্লুর রহমান খান সংবাদকর্মীদের কাছে একটি ভিডিও বার্তা পাঠান।

এ বিষয়ে শেখ এমদাদুল হক আল মামুন সংবাদকর্মীদের কাছে তাৎক্ষণিকভাবে কিছু জানাননি। তিনি ৪ জানুয়ারি সংবাদ সম্মেলন করে ব্যাখ্যা দেবেন বলে জানিয়েছেন। জেলা বিএনপির নিয়ন্ত্রক ও বিএনপির জাতীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার জানান, দলীয় প্রতীক নিয়ে কেউ নির্বাচন করছেন না। তাঁদের দুই প্রার্থী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেছেন। তাই এটা নিয়ে পরিস্থিতি ঘোলা করার কোনো সুযোগ নেই।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন