বিজ্ঞাপন
বিজ্ঞাপন

আজ বিকেলে সংগঠনের কেন্দ্রীয় প্রতিনিধিদল সঙ্গে নিয়ে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওরে যান জেলা কৃষক দলের আহ্বায়ক মো. আনিসুল হকসহ অন্য নেতারা। তাঁরা ক্ষতিগ্রস্ত হাওর পরিদর্শনের পর মন্দিয়াতা এলাকায় গিয়ে ত্রাণ বিতরণ করেন। জেলা কৃষক দলের আহ্বায়ক ও তাহিরপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আনিসুল হকের সঞ্চালনায় বক্তব্য দেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হাসান জাফির, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান, জেলা শাখার সদস্যসচিব আবদুল ওদুদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম প্রমুখ।

default-image

প্রধান অতিথির বক্তব্যে হাসান জাফির বলেন, ১৩ বছর ধরে বিএনপি ক্ষমতায় নেই। সেই সুযোগে বিএনপিকে ধ্বংস করতে আওয়ামী লীগ সরকার নানাভাবে ষড়যন্ত্র করছে। হাজার হাজার নেতা-কর্মীকে গুম-খুন করেছে। লাখ লাখ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা দিয়েছে। নির্যাতন করেও বিএনপিকে ধ্বংস করা যায়নি।

বিএনপিকে ‘আজব’ দল উল্লেখ করে কৃষক দলের সভাপতি বলেন, বিএনপি সাধারণ মানুষের দল। শহীদ জিয়ার প্রতি মানুষের এমন ভালোবাসা যে বিএনপিকে যতই নিশ্চিহ্ন করার চেষ্টা করা হয়, নেতা-কর্মীদের গুম-খুন করা হয়, বিএনপি ততই শক্তিশালী হচ্ছে।

কৃষি বিভাগের তথ্যমতে, সুনামগঞ্জে গত ২ এপ্রিল থেকে ২৬ এপ্রিল পর্যন্ত উজানে পাহাড়ি ঢলের পানি ঢুকে ২০টি হাওরের প্রায় ৬ হাজার হেক্টর জমির বোরো ধান নষ্ট হয়ে যায়। এতে ক্ষতিগ্রস্ত হয়েছেন প্রায় ২০ হাজার কৃষক। তবে স্থানীয় কৃষক ও হাওর বাঁচাও আন্দোলন সংগঠনের নেতারা বলছেন, ক্ষতির পরিমাণ আরও বেশি। এবার সুনামগঞ্জের ১৩৭টি ছোট-বড় হাওরে ২ লাখ ২২ হাজার ৮০৫ হেক্টর জমিতে বোরো আবাদ করা হয়েছিল। উৎপাদনের লক্ষ্যমাত্রা ১৩ লাখ ৫০ হাজার মেট্রিক টন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন