default-image

নড়াইল সদর হাসপাতালের সেবা ফির টাকা আত্মসাতের অভিযোগে হাসপাতালের হিসাবরক্ষক জাহান আরা খানমের (লাকি) বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) মামলা করেছে। গতকাল শনিবার বিকেলে দুদকের যশোর সমন্বিত জেলা কার্যালয়ে মামলা করেন ওই কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহফুজ ইকবাল।

দুদক সূত্রে জানা গেছে, জালিয়াতি ও ক্ষমতার অপব্যবহার করে সরকারি ৪৮ লাখ ১৭ হাজার ৯১২ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে জাহান আরা খানমের বিরুদ্ধে। ওই ঘটনায় ১৪ এপ্রিল তাঁর বিরুদ্ধে নড়াইল সদর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছিলেন হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. আবদুস শাকুর।

হাসপাতাল সূত্র জানায়, ২০১৯ সালের জুলাই থেকে ২০২১ সালের ফেব্রুয়ারি পর্যন্ত হাসপাতালের সেবা ফির ২০ মাসের ওই টাকা সরকারি কোষাগারে জমা দেওয়া হয়নি। কিন্তু টাকা জমার জাল চালান কার্যালয়ে সংরক্ষণ করা হয়েছে। নড়াইল সোনালী ব্যাংকের প্রতিবেদন অনুযায়ী, ৩৪টি চালানের সিল ও স্বাক্ষর জাল করে ওই টাকা সরকারি কোষাগারে জমা দেখানো হয়েছে। বাস্তবে টাকা জমা হয়নি।

বিজ্ঞাপন

হাসপাতালের তত্ত্বাবধায়ক ৭ এপ্রিল বিষয়টি তদন্ত করতে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেন। কমিটির প্রধান ছিলেন সার্জারি বিভাগের জ্যেষ্ঠ কনসালট্যান্ট মো. আকরাম হোসেন ও সদস্যসচিব আবাসিক চিকিৎসা কর্মকর্তা আ ফ ম মশিউর রহমান। তদন্ত কমিটির প্রতিবেদনের ভিত্তিতে হাসপাতালের তত্ত্বাবধায়ক থানায় জিডি করেন।

এ বিষয়ে প্রথম আলোয় ৮ এপ্রিল ‘নড়াইল সদর হাসপাতাল: সেবা ফির টাকা নয়ছয়’, ১০ এপ্রিল ‘টাকা আত্মসাতের ঘটনায় অনুসন্ধান করবে দুদক’ এবং আজ বুধবার ‘তদন্ত প্রতিবেদন দাখিল, ৩৪টি চালান জাল’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়।

দুদকের যশোর সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. নাজমুচ্ছায়াদাত বলেন, নড়াইল সদর থানায় জিডির ভিত্তিতে দুদকের যশোর কার্যালয়ে জাহান আরা খানমের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তদন্তে যাঁদের সংশ্লিষ্টতা পাওয়া যাবে, তাঁদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেওয়া হবে। মামলাটি তদন্ত করবেন এই কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাহফুজ ইকবাল।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন