default-image

টানা তৃতীয়বারের মতো টাঙ্গাইলের সখীপুর পৌরসভার মেয়র নির্বাচনে জয়লাভ করে হ্যাটট্রিক করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদ। মাত্র ২৯৫ ভোটের ব্যবধানে ৭ হাজার ৮৩৩ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন তিনি। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সানোয়ার হোসেন (সজীব) জগ প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৫৩৮ ভোট।

এদিকে বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষ প্রতীকে নাসির উদ্দিন মাত্র ৫১২ ভোট পেয়েছেন। গতবারের মতো এবারও তাঁর (বিএনপি) জামানত বাজেয়াপ্ত হয়েছে।
গতকাল শনিবার ভোট গ্রহণ শেষে রাতে উপজেলা মিলনায়তন থেকে রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চিত্রা শিকারী আওয়ামী লীগ প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবু হানিফ আজাদকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।
আবু হানিফ আজাদ ২০১১ সালে প্রথম মেয়র নির্বাচিত হয়েছিলেন। এবার নির্বাচিত হওয়ার পর টানা তৃতীয়বারের মতো জয়লাভ করলেন তিনি।

বিজ্ঞাপন

এই পৌরসভায় মোট ভোটার ২২ হাজার ৩৩৭ জন। মোট ভোট পড়েছে ১৬ হাজার ১৩৭। বৈধ ভোটের সংখ্যা ১৫ হাজার ৮৭৬। শতকরা হিসাবে যা মোট ভোটের ৭২ শতাংশ।

প্রশাসনের কঠোর নজরদারির ফলে ভোটের দিনের পরিবেশ ছিল শান্তিপূর্ণ, উৎসবমুখর। গতকাল সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত অনুষ্ঠিত ভোট গ্রহণে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। ভোটার ও পরাজিত প্রার্থীরা ছাড়াও এমনকি বিএনপি মনোনীত প্রার্থী নাসির উদ্দিন আজ রোববার সকালে প্রথম আলোকে বলেন, এমন অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ, সুন্দর পরিবেশে শান্তিপূর্ণ ভোট এর আগে কখনো সখীপুরে হয়নি। এ জন্য তিনি আওয়ামী লীগ সরকারকে নয়, স্থানীয় প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন