১০ অক্টোবর গোয়ালন্দ উপজেলা পরিষদ উপনির্বাচন

বিজ্ঞাপন
default-image

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন আগামী ১০ অক্টোবর অনুষ্ঠিত হবে। আজ রোববার নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পত্রে উপনির্বাচনের বিষয়টি নিশ্চিত করা হয়।

গত ২৯ মার্চ ছিল এ নির্বাচন। কিন্তু করোনা পরিস্থিতির কারণে তা স্থগিত করা হয়েছিল।

জানা যায়, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে মোট তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন ক্ষমতাসীন আওয়ামী লীগের গোয়ালন্দ উপজেলার জ্যেষ্ঠ সহসভাপতি ও মোস্তফা মেটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মোস্তফা মুন্সী (নৌকা), উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. নুরুল ইসলাম মণ্ডল (ঘোড়া) এবং বিএনপির মনোনীত প্রার্থী মাহবুব আলী (ধানের শীষ)।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ বি এম নুরুল ইসলাম অসুস্থতাজনিত কারণে গত বছরের ১৭ অক্টোবর ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর স্থানীয় সরকার উপজেলা চেয়ারম্যানের পদটি শূন্য ঘোষণা করে। ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান চৌধুরী।

পরে নির্বাচন কমিশন থেকে ২৯ মার্চ নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। কিন্তু করোনা পরিস্থিতির কারণে নির্বাচনের ঠিক চার দিন আগে তা স্থগিত করা হয়।

গোয়ালন্দ উপজেলার নির্বাচন কর্মকর্তা নিজাম উদ্দীন আহম্মেদ বলেন, ‘আজ বিকেলে নির্বাচন কমিশনের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক পত্রে স্থগিত হওয়া রাজবাড়ীর গোয়ালন্দ ও ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের উপনির্বাচনের তারিখ আগামী ১০ অক্টোবর জানানো হয়েছে। আমরা নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি গ্রহণ করছি।’

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন