default-image

১৩ ঘণ্টা পর ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে ট্রেন চলাচল শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার দিবাগত রাত দুইটার দিকে এই ট্রেন চলাচল শুরু হয়। ওই দিন বেলা একটার দিকে একটি ট্রেনের চারটি বগি লাইনচ্যুত হলে এই পথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

নারায়ণগঞ্জের স্টেশনমাস্টার গোলাম মোস্তফা প্রথম আলোকে বলেন, গতকাল বেলা একটার দিকে শহরের এক নম্বর রেলগেট এলাকায় একটি ট্রেনের চারটি বগির আটটি চাকা লাইনচ্যুত হয়। ট্রেনটি ঢাকা থেকে বেলা ১১টা ৪০ মিনিটে ছেড়ে আসে।

বিজ্ঞাপন

লাইনচ্যুতির ঘটনায় ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এ কারণে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। খবরে পেয়ে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে এসে বেলা সোয়া তিনটা থেকে রাত ৯টা ৫৫ মিনিট পর্যন্ত চেষ্টা চালিয়ে লাইনচ্যুত বগিগুলো লাইনে তুলে স্টেশনে নিয়ে যায়। পরে ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামতের পর রাত ২টা ২০ মিনিটে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়।

এদিকে ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে পড়ায় এই রুটের যাত্রীদের বাসসহ বিভিন্ন গণপরিবহনে যাতায়াত করতে হয়েছে। নারায়ণগঞ্জ থেকে প্রতিদিন কয়েক লাখ মানুষ রাজধানীসহ বিভিন্ন স্থানে যাতায়াত করেন। যাতায়াতের জন্য যাত্রীবাহী বাস, ট্রেন ও লঞ্চ আছে। তবে যানজট এড়িয়ে নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছাতে যাত্রীরা ট্রেনে যাতায়াত করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন।

মন্তব্য পড়ুন 0