১৪ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের করোনা শনাক্ত

বিজ্ঞাপন
default-image

টাঙ্গাইলের সখীপুর উপজেলায় আজ বুধবার ১৪ জনের নমুনা পরীক্ষায় ১০ জনের শরীরেই করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। তাঁদের মধ্যে পাঁচজন পুরুষ, তিনজন নারী ও দুজন শিশু। এ নিয়ে এই উপজেলায় ১৫১ জন কোভিড রোগী পাওয়া গেল।

এর আগে সোমবার ১৯ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়ে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যানবিদ আসমা আক্তার জানান, গত সোমবার ১৪ জনের নমুনা সংগ্রহ করে গতকাল মঙ্গলবার পরীক্ষার জন্য ঢাকার জনস্বাস্থ্য ইনস্টিটিউটে পাঠানো হয়। আজ আসা প্রতিবেদনে ১০ জনের ফলাফলই ‘পজিটিভ’ পাওয়া গেছে। সখীপুরে এ পর্যন্ত ৯৮৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, নতুন করে শনাক্ত ১০ জনের মধ্যে ৩ জন গৃহবধূ, ২ জন শিশু, ১ জন কলেজশিক্ষার্থী ও ৪ জন কৃষক রয়েছেন। এ উপজেলায় এখন পর্যন্ত করোনা শনাক্ত হওয়ার পর কারও মৃত্যু হয়নি। তবে উপসর্গ নিয়ে মৃত্যুর পর দুজনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবদুস সোবহান বলেন, সখীপুরে করোনা শনাক্তের সংখ্যা আশঙ্কাজনক হারে বেড়ে চলছে। আগস্টের শেষ দিনে নমুনা পরীক্ষার ৭৮ শতাংশ ও আজ ৭১ শতাংশই করোনা পজিটিভ হয়েছে। এর আগে ২১ এপ্রিল ঢাকাফেরত কাঁচামাল ব্যবসায়ী রিপন মিয়া (৩৫) এ উপজেলায় প্রথম করোনা ‘পজিটিভ’ হন। এরপর এপ্রিলে ৬, মে-তে ৪, জুনে ১৫, জুলাইয়ে ৩০, আগস্টে ৮৬ ও সেপ্টেম্বরে এ পর্যন্ত ১০ জনের করোনা শনাক্ত হলো।

বিজ্ঞাপন
মন্তব্য পড়ুন 0
বিজ্ঞাপন