default-image

মুন্সিগঞ্জের গজারিয়া ও লৌহজং উপজেলায় পৃথক অভিযানে ২০০ মণ (৮ হাজার কেজি) জাটকা জব্দ করেছে নৌ পুলিশ। বিক্রির জন্য জাটকা পরিবহন করায় তিনজনকে এক বছর করে কারাদণ্ড এবং একজনকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

কারাদণ্ডপ্রাপ্ত তিনজন হলেন চাঁদপুরের উত্তর মতলব এলাকার মৎস্য ব্যবসায়ী মো. সজীব (৩০), আলী আহম্মদ (৬২) ও আতাউর রহমান (৩২)। এ ঘটনায় জুবায়ের নামের এক কিশোরকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

গজারিয়া নৌ পুলিশ ফাঁড়ির পরিদর্শক মো. আবদুস সালাম বলেন, শনিবার সকালে জাটকা বিক্রি করার জন্য একটি ট্রলারে করে চাঁদপুর থেকে নারায়ণগঞ্জের উদ্দেশে যাচ্ছিলেন কয়েকজন জেলে। ট্রলারটি থ্রি–এঙ্গেল শিপইয়ার্ডের কাছে মেঘনা নদীতে এলে গজারিয়া নৌ পুলিশ ১০০ মণ জাটকাসহ চারজনকে আটক করে। পরে মৎস্য কর্মকর্তাদের উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে চারজনকে ওই সাজা দেওয়া হয়।

এদিকে লৌহজং উপজেলার হলদিয়া এলাকায় ঢাকাগামী একটি ট্রাক থেকে ১০০ মণ জাটকা উদ্ধার করা হয়েছে। আজ শনিবার ভোর ৪টার দিকে ২০টি ড্রামভর্তি এসব জাটকা জব্দ করা হয়। তবে এ সময় কাউকে আটক করা যায়নি।

মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির পরিদর্শক সিরাজুল কবির বলেন, জটকা বহনকারী ট্রাকটি নৌ পুলিশের হেফাজতে আছে। আর জব্দ করা ইলিশ আজ সকালে স্থানীয় এতিমখানা, মাদ্রাসা ও দুস্থ পরিবারের মধ্যে বিতরণ করা হয়েছে।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন