বিজ্ঞাপন
বিজ্ঞাপন

রেলমন্ত্রী আজ বুধবার বিকেলে কক্সবাজারের শহরতলির ঝিলংজায় নির্মাণাধীন ঝিনুক আকৃতির রেলস্টেশনের নির্মাণকাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন। এর আগে তিনি চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত ১২৮ কিলোমিটার রেলপথের রামু অংশের নির্মাণকাজ পরিদর্শন করেন।

রেলমন্ত্রী নূরুল ইসলাম বলেন, চকরিয়া থেকে মহেশখালীর মাতারবাড়ী তাপবিদ্যুৎ প্রকল্পে যাতায়াত এবং সেখানকার গভীর সমুদ্রবন্দরের সঙ্গে সংযুক্ত হবে ১৮ কিলোমিটারের আরেকটি নতুন রেললাইন। এতে অর্থনীতির নতুন সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে। আর এর মাধ্যমে বঙ্গবন্ধু দারিদ্র্য ও ক্ষুধামুক্ত যে বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন, সে স্বপ্ন বাস্তবায়নের পথে অনেক দূর এগিয়ে যাবে বাংলাদেশ।

বুধবার বিকেলে নির্মাণাধীন আইকনিক রেলস্টেশনে পৌঁছালে মন্ত্রী ও তাঁর স্ত্রীকে পৃথক ফুল দিয়ে বরণ করেন সাংসদ সাইমুম সরওয়ার।

মন্ত্রী প্রথমে কক্সবাজার শহরতলির ঝিলংজার চান্দের পাড়া এলাকায় নির্মাণাধীন রেলস্টেশন পরিদর্শন করেন। এরপর রামুর কয়েকটি নির্মাণাধীন ব্রিজ, রামুর জংশন এলাকা পরিদর্শন শেষে রামু রশিদ নগর এলাকায় ছয় কিলোমিটার রেললাইন পরিদর্শন করেন। এ সময় কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সাংসদ সাইমুম সরওয়ার, রেললাইন প্রকল্পের প্রকল্প পরিচালক মো. মোস্তাফিজুর রহমানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আগামীকাল বৃহস্পতিবার রামুর পানির ছড়া এলাকার রেলওয়ে ট্রাক নির্মাণের অগ্রগতি পরিদর্শন, চকরিয়ার ডুলাহাজারায় নির্মাণাধীন রেলস্টেশন ভবনসহ অন্যান্য স্থাপনা পরিদর্শন শেষে সড়কপথে রেলমন্ত্রীর চট্টগ্রামে যাওয়ার কথা রয়েছে।

সস্ত্রীক কক্সবাজারে রেলমন্ত্রী

দ্বিতীয় বিয়ের পর রেলমন্ত্রী এবার নতুন স্ত্রীকে নিয়ে কক্সবাজারে সরকারি সফরে এসেছেন। চলতি বছরের ৫ জুন দিনাজপুরের বিরামপুর উপজেলার মেয়ে শাম্মী আক্তারকে বিয়ে করেন রেলমন্ত্রী। বিয়ের পর এই প্রথমবার তাঁরা দুজন একসঙ্গে কক্সবাজারে এলেন। সরকারি সব কটি অনুষ্ঠানে মন্ত্রীর সঙ্গে ছিলেন তাঁর স্ত্রীও।

মন্ত্রীর একান্ত সচিব মো. আতিকুর রহমান স্বাক্ষরিত সফরসূচি থেকে জানা যায়, গতকাল মঙ্গলবার দুপুরে নভোএয়ারের একটি ফ্লাইটে কক্সবাজার পৌঁছান মন্ত্রী। স্ত্রী শাম্মীকে নিয়ে ওঠেন কক্সবাজার শহরের পাঁচ তারকা হোটেল ওশান প্যারাডাইসে। বুধবার বিকেলে নির্মাণাধীন আইকনিক রেলস্টেশনে পৌঁছালে মন্ত্রী ও তাঁর স্ত্রীকে পৃথক ফুল দিয়ে বরণ করেন সাংসদ সাইমুম সরওয়ার।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন