default-image

সিলেটে হত্যা মামলার এক আসামিকে পরোয়ানা জারির ২০ বছর পর গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার হওয়া আসামি আবুল কালাম (৪৫) বিয়ানীবাজারের আবঙ্গি গ্রামের বাসিন্দা। সোমবার সন্ধ্যা ছয়টার দিকে তাঁকে মৌলভীবাজারের বড়লেখা বিছরাবাদ সুরমা ব্রিক ফিল্ড থেকে গ্রেপ্তার করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গেছে, ১৯৯৯ সালে বিয়ানীবাজারে আবুল কালামের আপন চাচা আজির উদ্দিন খুন হন। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে মামলা করা হয়। এ ঘটনায় আবুল কালামসহ কয়েকজনের নামে মামলা করা হয়। ২০০০ সালে আদালতের বিচারক আসামিদের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এরপর থেকে আবুল কালাম পরিবারের সদস্যসহ আত্মগোপনে চলে যান। পরবর্তী সময়ে তিনি বিভিন্ন জায়গায় পরিচয় গোপন করে দিনমজুরির কাজ করতেন। অবশেষে সোমবার সন্ধ্যায় বড়লেখার একটি ব্রিক ফিল্ড থেকে আবুল কালামকে গ্রেপ্তার করা হয়।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিল্লোল রায় বলেন, গ্রেপ্তার হওয়া আসামি আবুল কালাম ২০ বছর ধরে পলাতক ছিলেন। তাঁকে গ্রেপ্তার করতে কয়েক বছর ধরে চেষ্টা চালানো হচ্ছিল। তিনি নিজ বাড়ি ছেড়ে আত্মগোপনে ছিলেন। তিনি বিভিন্ন জায়গায় পরিচয় গোপন করে দিনমজুরির কাজ করতেন।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন