ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া প্রাঙ্গণে ২৫মার্চ উপলক্ষে প্রদীপ প্রজ্বালন। আজ বৃহস্পতিবার সন্ধ্যায়
ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া প্রাঙ্গণে ২৫মার্চ উপলক্ষে প্রদীপ প্রজ্বালন। আজ বৃহস্পতিবার সন্ধ্যায়প্রথম আলো।

ব্রাহ্মণবাড়িয়ায় বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া প্রাঙ্গণে ২৫ মার্চের কালরাত উপলক্ষে ‘স্টপ জেনোসাইড’ প্রামাণ্যচিত্র প্রদর্শনী ও প্রদীপ প্রজ্বালন অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেল ও সন্ধ্যায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ২৫ মার্চ উপলক্ষে বৃহস্পতিবার বিকেল পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে গণহত্যার ওপর জহির রায়হান নির্মিত প্রামাণ্যচিত্র ‘স্টপ জেনোসাইড’ প্রদর্শন করা হয়। তথ্যচিত্র প্রদর্শনী শেষে সন্ধ্যা সাড়ে ছয়টায় বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে শহীদদের স্মরণে প্রদীপ প্রজ্বালন করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত) ফাহিমা খাতুনসহ বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত থাকেন।

default-image

উপাচার্য ফাহিমা খাতুন বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চের কালরাতে পাকিস্তানি সেনারা বাংলাদেশের নিরস্ত্র মুক্তিকামী বাঙালিদের ওপর নির্মম নির্যাতন ও গণহত্যা চালায়। জাতিসংঘসহ আন্তর্জাতিক মহল এটিকে স্বীকার করলেও এটিকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতি দেয়নি। জাতিসংঘের কাছে ২৫ মার্চকে আন্তর্জাতিক গণহত্যা দিবস হিসেবে স্বীকৃতির দাবি জানান তিনি।

বিজ্ঞাপন
জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন