জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের নাটোর কার্যালয় সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার বিকেলে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মেহেদী হাসানের নেতৃত্বে শহরের স্টেশনবাজার এলাকার নিউ বেঙ্গল ট্রেডার্সের গুদামে অভিযান চালানো হয়। সঙ্গে ছিল কয়েকজন পুলিশ সদস্য ও কনজ্যুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) নাটোরের সাধারণ সম্পাদক রইস উদ্দিন।

অভিযানে কারণ ছাড়া মজুত করে রাখা ৩ হাজার ৬০০ লিটার সয়াবিন তেল দোকানের বাইরে বের করে আনা হয়। নিজে উপস্থিত থেকে কিছু তেল সরকার নির্ধারিত মূল্যে বিক্রি করতে বাধ্য করেন ভোক্তা অধিকারের কর্মকর্তা মেহেদী হাসান। বাকি তেল আগামী তিন দিনের মধ্যে বিক্রি করতে ব্যবসায়ী দেবনারায়ণকে নির্দেশ দেওয়া হয়েছে।

ভোক্তা অধিকার কর্মকর্তা মেহেদী হাসান বলেন, গুদামে তেল থাকার পরও আটকে রেখে বাজারে কৃত্রিম সংকট তৈরি করার চেষ্টা করছেন এক শ্রেণির ব্যবসায়ী। তাঁদের নিবৃত্ত করতেই এ অভিযান। একই সঙ্গে ব্যবসায়ীদের তেল মজুত না করতে নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া অভিযানে ধরা পড়া মজুতদার নারায়ণের কাছ থেকে ভবিষ্যতে সয়াবিন মজুত না করার মুচলেকা নেওয়া হয়েছে।

জেলা থেকে আরও পড়ুন
মন্তব্য করুন